শান্তিচুক্তির বর্ষপূর্তিতে রাঙ্গামাটিতে নৌকাবাইচ

পার্বত্য শান্তিচুক্তির ২৩ বছর পূর্তি উপলক্ষে রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে হয়ে গেলো ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। এতে ১৮টি নৌকা, ১১টি সাম্পান এবং ১৬টি কায়াক অংশ নেয়। এ উপলক্ষে কে‌ন্দ্রিয় শহীদ মিনার এলাকায় হাজার হাজার মানুষ নৌকা বাইচ উপভোগ করেন।

আজ বুধবার (০২ ডি‌সেম্বর) সকা‌লে সেনাবাহিনীর রাঙ্গামাটি রিজিয়ন এর ব্যবস্থাপনা ও রাঙামাটি জোনের তত্ত্বাবধানে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

নৌকা বাইচ প্রতিযোগিতায় বড় নৌকা পুরুষে প্রথম স্থান লাভ করেন যুবরাজ ও তার দল। মহিলাদের প্র‌তি‌যো‌গিতায় চিকনা ত্রিপুরা ও তার দল, সাম্পা‌নে জলকান্তি ত্রিপুরা ও তার দল, কায়া‌কে বর্ষ চাকমা ও অনন্যা চাকমা ১ম স্থান লাভ ক‌রেন।

বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন রাঙ্গামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফ‌তেকুর রহমান পিএস‌সি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাঙ্গামাটি বিজিবি সেক্টর কমান্ডার ফয়সাল আহমেদ, রাঙ্গামাটির ডিজিএফআই কর্নেল ইমরান ইবনে এ রউফ, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জোন কমান্ডার লেফটেনেন্ট কর্নেল মোঃ রফিকুল ইসলাম, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর ক‌বির, কলেজের অধ্যক্ষ মঈন উদ্দীন, রাঙ্গামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. প্রীতি প্রসূন বড়ুয়া।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।