শান্তিচুক্তি করেছেন, অস্ত্র এখনও পকেটে, তাতো হতে পারেনা : হানিফ

রাঙামাটি আওয়ামী লীগের সম্মেলন ২৪ মে

পাহাড়ে অবৈধ অস্ত্রধারীদের উদ্দেশ্যে অস্ত্র পরিহার করে শান্তির পথে ফিরে আসার আহবান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি বলেছেন, পাহাড়ে শান্তির জন্য চুক্তি করা হয়েছে। চুক্তি করেছেন অথচ পকেটে অস্ত্র, তাতো হতে পারে না। আপনার উদ্দেশ্য কি ছিল? এখনো অনুরোধ করছি অস্ত্র পরিহার করুন। রাস্ট্রের সাথে সংঘাতে জড়াবেন না। যদি না মানেন, সরকার বাধ্য হবে অস্ত্র উদ্ধারে অভিযান চালাতে।

আজ সোমবার রাঙামাটি ক্ষুদ্র নৃগোষ্ঠীর ইনস্টিটিউট মাঠে অনুষ্ঠিত আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সমাবেশে এসব কথা বলেন হানিফ।

তিনি বলেন, অবাক হই, এসব অস্ত্রধারীরা বলে পাহাড়ে আওয়ামী লীগ করা যাবে না। বিএনপি-জামাত করা যাবে। তাহলে এটাই প্রমান করে বিএনপি-জামাতের মদদে চলছে পার্বত্য চট্টগ্রামের অস্ত্রধারীরা। মানুষের জীবনযাত্রাকে জিম্মি করে এভাবে অরাজক পরিস্থিতি তৈরি কারীদের বিচারের মুখোমুখি করা হবে।

হানিফ বলেন, রাঙামাটি আওয়ামী লীগ সবচেয়ে সুসংঘটিত ও সুশৃঙ্খল। কোন বিভেদ নেই,টানাপোড়েন নেই। নেতৃত্বের প্রতি কতটা আস্থাশীল তা আজকের তৃনমূল সভাই প্রমান করে। তারপরও জেলার আওয়ামী লীগকে আরো সংগঠিত করতে চলতি সনের ২২ মে জেলার সম্মেলনের তারিখ ঘোষনা করেন তিনি।

হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। উন্নয়নের সরকার মানেই শেখ হাসিনার সরকার। আওয়ামী লীগ সরকারের আমলে যেসব উন্নয়ন হয়েছে তা দৃশ্যমান। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশকে উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি এবং খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দলের ধর্মবিষয়ক সম্পাদক এ্যাডঃ সিরাজুল মোস্তফা এমপি এবং উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বরের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীসহ জেলা পৌর ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।