শান্তি চুক্তি হওয়ায় পাহাড়ে এত উন্নয়ন : মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রী মানবতার মা। পার্বত্য অঞ্চলের মানুষের জন্য শান্তি ও সম্প্রীতির জন্য সারাক্ষণ কাজ করেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ দুই যুগে (২৪ বছর) পার্বত্য এলাকার একটি সমস্যাকে সমাধানের জন্য চুক্তির মাধমে একটি সমাধানের পথ বের করেছেন । একটি শান্ত পরিবেশ সৃষ্টি হওয়ার কারণে আজ পাহাড়ে এত উন্নয়ন। তাই কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ সহ প্রত্যেক ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে, আরো হবে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে জেলার সদরের কালাঘাটার বড়ুয়ারটেক এলাকায় বান্দরবান সদর ও রোয়াংছড়ি উপজেলার এলজিইডি’র তত্ত্বাবধানে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন এবং মতবিনিময় সভায় এ কথা বলেন মন্ত্রী।

মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাবরিনা আফরিন মোস্তফা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো: জিল্লুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাত, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল দাশ ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে মন্ত্রী বলেন, জাতির পিতার কারণে আমরা একটি দেশ পেয়েছি, একটা রাষ্ট্র পেয়েছি, নিজের ভাষায় কথা বলার অধিকার পেয়েছি। বিশ্বের মধ্যে আমার কোন ঠিকানা ছিল না। আমাদের এখন ঠিকানা হয়েছে ।

তিনি বলেন, আওয়ামী লীগ জনবান্ধব দল । কারো পকেট থেকে সৃষ্টি হয়নি । জনগণ থেকে সৃষ্টি হয়েছে এ দল। জনকল্যাণে কাজ করে আওয়ামী লীগ । তাই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ । বিদ্যুৎ পৌঁছে যাচ্ছে ঘরে ঘরে। প্রত্যেকটা ক্ষেত্রেই হচ্ছে উন্নয়ন।

কোভিড-১৯ এর টিকার গুরুত্ব তুলে ধরে মতবিনিমিয় সভায় পার্বত্য মন্ত্রী বলেন, কোভিড-১৯ ভ্যাকসিন অবশ্যই নিবেন । কোন রোগকে অবহেলা করবেন না। পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। স্বাস্থ্যবিধি মানতে হবে। বিনামূল্যে দেয়া হচ্ছে এ ভ্যাকসিন। কিন্তু এমন সময় আসবে ভ্যাকসিন কার্ড ছাড়া আপনারা কোন কিছুই অংশ নিতে পারবেন না।
উন্নয়নের প্রথম শর্ত হলো শান্তি শৃঙ্খলা । কোন সন্ত্রাসী যেন কোন এলাকায় স্থান না পায় । সন্ত্রাস হলে ওই এলাকার উন্নয়ন হবে না । এলাকায় শান্তি, সম্প্রীতি বজায় রাখার জন্য জনপ্রতিনিধি এবং জনগণকে এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী বীর বাহাদুর ।

মতবিনিময় সভার আগে মন্ত্রী সকালে বান্দরবান পৌর এলাকার কালাঘাটায় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) মোট ৩৪ কোটি ১৫ লক্ষ টাকার কাজের শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এছাড়াও বান্দরবান পৌর সভার ৩নং ওয়ার্ডের কালাঘাটা এলাকায় ৪ কোটি ১৭ লক্ষ টাকা ব্যয়ে ড্রেইন নির্মাণ করা হবে বলে জানান মন্ত্রী ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।