শিক্ষক সংকট নিরসনের দাবিতে আলীকদমে মানববন্ধন

বান্দরবানের আলীকদম উপজেলার ৫ শতাধিক শিক্ষার্থীর একমাত্র সরকারি বিদ্যাপীঠে মাত্র ৩ জন শিক্ষক। আলীকদম সরকারী উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে শিক্ষক সংকট তা নিরসনের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ রবিবার (২৭ ফেব্রুয়ারী) বেলা ১১টায় উপজেলা পরিষদের সামনে রাস্তায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহীর কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, বিদ্যালয়ের সাবেক ছাত্র মোস্তফা আলী রিগান ও ১০ শ্রেণীর শিক্ষার্থী মোঃরিদুয়ানুল ইসলামসহ ৩জন শিক্ষার্থী।

মানববন্ধনে তারা বলেন, প্রায় ৪ শত ৯৫ জন শিক্ষার্থীর পাঠদানের জন্য মাত্র ৪ শিক্ষক। তারমধ্যে প্রধান শিক্ষক অবসরে চলে যাচ্ছেন। ইংরেজি, কৃষি, ধর্মীয় ও ব্যবসায়িক শাখার বিষয় ভিত্তিক কোন শিক্ষক নেই দীর্ঘদিন ধরে। এরমধ্যেই গণিত, বাংলা, বিজ্ঞান বিষয়ক শিক্ষক অন্যত্র বদলি হলেও তাদের পরিবর্তে নতুন কোন শিক্ষক পদায়ন করা হয় নি।
তারা আরও বলেন, দূর্গম পাহাড়ি অঞ্চলের শিক্ষার ভরসারস্থল এই বিদ্যাপীঠে শিক্ষক না থাকায় আমরা শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছি। তাই অতিদ্রুত শিক্ষক নিয়োগের জোর দাবি জানানোর পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রীর সহায়তা কামনা করেন বক্তারা।

এর আগে ২৪ ফেব্রুয়ারী বিদায়ী প্রধান শিক্ষক মোহাম্মদ ইয়াহিয়া জরুরী ভিত্তিতে শূন্যপদে বিষয়ভিত্তিক শিক্ষক পদায়নের ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পত্র দিয়েছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।