শিক্ষার্থীদের টিকা প্রদানে প্রস্তুত থানচি স্বাস্থ্য বিভাগ

শনিবার ২১ আগস্ট সকাল থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীরাও করোনার টিকা নিতে পারবে। বান্দরবানে থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর শশরীরে এসে টিকা নিতে প্রস্ততি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, করোনার টিকা নিবন্ধনের জন্য সুরক্ষা অ্যাপেও পরিবর্তন আনা হয়েছে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাতে সুরক্ষা অ্যাপে দেখা যাচ্ছে ১৮ বছর বা তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের জন্য টিকা নিবন্ধনের অপশন চালু করা হয়েছে।

এর আগে টিকা নেয়ার জন্য সর্বনিম্ন বয়সসীমা ২৫ বছর নির্ধারণ করেছিল সরকার। দেশে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড দিয়ে প্রথম টিকা কার্যক্রম শুরু হয়। পরে দেশে টিকার বেশকিছু চালান আসায় টিকা নিবন্ধনের বয়স আরও কমিয়ে আনা হয়েছে। ২৯ জুলাই থেকে বয়স পঁচিশ হলেই টিকার জন্য নিবন্ধন করা যেতো। সুরক্ষা অ্যাপে প্রবেশ করে টিকা নিবন্ধনের বয়সসীমা ২৫ বছর ও তদূর্ধ্ব দেখা গিয়েছে বলে জানানো হয়।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: ওয়াহিদুজ্জামান মুরাদ বলেন, শনিবার ২১ আগস্ট সকাল থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন আমরা প্রস্তুত। তাই অত্র স্বাস্থ্য কমপ্লেক্স ১০০০ (এক হাজার) ডোজ টিকা মজুদ রযেছে। এক সাথে দুই হাজার শিক্ষার্থীকে টিকা দেয়া সম্ভব। এছাড়া ও শনিবার ও সিভিল সার্জন কার্যালয় হতে প্রর্যাপ্ত পরিমান টিকা ইনজেকশান সরবারাহ জন্য প্রস্তুত রয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।