শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে বান্দরবানে কুইজ প্রতিযোগিতা

“মোবাইল আসক্তি,প্রযুক্তির অপব্যবহার’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (৫নভেম্বর) দুপুরে বান্দরবান সদর উপজেলা মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় এই বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত হয় ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নোমান হোসেনের সভাপতিত্বে এই সময় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: শামীম হোসেন। এই সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মো:তাজুরুল ইসলাম,বান্দরবান সরকারী কলেজের প্রভাষক জয় প্রকাশ বড়ুয়া সহ বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকমন্ডলী ।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামীম হোসেন বলেন, বর্তমান সরকার বিজ্ঞান শিক্ষাকে জনপ্রিয় করা এবং শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা প্রদানের জন্য ২০১৬-১৭ অর্থবছর থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের আয়োজনে এই বিজ্ঞান প্রতিযোগিতার আয়োজন করে আসছে, যাতে ছেলে মেয়েরা পড়াশুনার প্রতি আরো বেশি মনোযোগী হয়।

দিনব্যাপী এই বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও সেমিনারে জেলার ১১টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয় এবং ৩টি বিদ্যালয়কে প্রতিযোগিতায় বিজয়ী করা হয়। এতে প্রথম স্থান অধিকার করে বান্দরবান ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ, ২য় স্থান অধিকার করে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এবং ৩য় স্থান অধিকার করে বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয়। প্রতিযোগিতা শেষে অংশ নেয়া বিজয়ী বিদ্যালয়ের প্রতিযোগিদের হাতে সনদপত্র তুলে দেন অতিথিরা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।