শিক্ষার মান বৃদ্ধিতে শিক্ষকদের আন্তরিকতা বাড়াতে হবে : বান্দরবানে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী

বান্দরবানের রেইচা এলাকায় পিটিআই এর নব নির্মিত ভবনের উদ্বোধন করছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি
শিক্ষার মান বৃদ্ধিতে শিক্ষকদের আন্তরিকতা বাড়াতে হবে, শিক্ষক যদি আন্তরিক না হয়, তাহলে আমরা আমাদের জাতিকে উন্নত ও মান সম্মত শিক্ষা প্রদানে বাধাগ্রস্থ হব। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র ১৫ কোটি ৯৫ লাখ টাকা ব্যায়ে নির্মিত প্রাইমারি টির্চাস ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) এর বান্দরবানের রেইচা এলাকায় নব নির্মিত ভবনের উদ্বোধন কালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি একথা বলেন।
তিনি আরো বলেন, দক্ষ শিক্ষকরা কেবল শিক্ষার্থীদের মেধা বিকাশে নয়, গোটা সমাজকেও সচেতন করে তুলতে পারে। শিক্ষক জাতি গড়ার কারিগর, একজন শিক্ষক একটি দেশ বা সমাজকে একটি সুশিক্ষিত রাষ্ট্রে পরিণত করতে পারে। শিক্ষার্থীদের মাদক,ও জঙ্গিবাদ থেকে বিরত রাখতে সবচেয়ে বড় ভূমিকা শিক্ষকদের,কারন প্রাথমিক বিদ্যালয় থেকে থেকে একজন ছাত্র-ছাত্রী তার জীবন গড়ার প্রতিজ্ঞা শুরু করে।
বুধবার দুপুরে বান্দরবান জেলা শহরের রেইচা এলাকায় নব নির্মিত এই ভবনের উদ্বোধন শেষে পিটিআই প্রাঙ্গণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ঢাকার মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড.মো: আবু হেনা মোস্তফা কামাল এনডিসি এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুুর উশৈসিং এমপি।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম,পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা,বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ,সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, সদস্য সিং ইয়াং ম্রো, বান্দরবান পিটিআই এর সুপারিনটেনডেন্ট সুব্রতা গুহসহ বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা ও পিটিআই বান্দরবানের প্রশিক্ষনার্থীরা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।