শিক্ষা ছাড়া কোনো জাতির উন্নতি হতে পারে না : বান্দরবানের জেলা প্রশাসক

লামায় ঋণের অর্থ তুলে দিচ্ছেন বান্দরবান জেলা প্রশাসক দাউদুল ইসলাম
বান্দরবান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম বলেছেন, শিক্ষা ছাড়া কোনো জাতির উন্নতি হতে পারে না। তাই সব শিশুকে সুশিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি বলেন, উপজেলার বিদ্যালয়গুলোতে বিদ্যমান শিক্ষক সংকট নিরসনে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।
আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ সভা কক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি আরও বলেন, উপজেলায় টেকনিকেল স্কুল প্রতিষ্ঠিত হবে বলেও জানান।
নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শরাবান তহুরা, থানার ভারপ্রাপ্ত কর্মকতা আপ্পেহ্লা রাজু নাহা ও মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহবুবুর রহমান বিশেষ অতিথি ছিলেন। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জনপ্রতিনিধি, সাংবাদিক, সরকারী বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।
এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন সমুহের নানান সমস্য ও সম্ভাবনার বিষয়ে আলোকপাত করা হয়। ইউনিয়ন পরিষদ সমুহের নিজস্ব আয়ের সম্ভাব্য দিকগুলো তুলে ধরে জেলা প্রশাসকের মাধ্যমে এর সুরাহা-রাজস্ব আয়ের বাধা দূরীকরণ আশ্রায়ন প্রকল্প সমুহের সংস্কার, ভুমি জটিলতা নিরসন পূর্বক আশ্রিত মানুষের সেবা প্রদানে বিদ্যমান সমস্যা দূরীকরণের দাবী জানান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগন। এছাড়া মিরিঞ্জা পর্যটনকে ঢেলে সাজানোসহ পর্যটন শিল্পের বিকাশের আহবান জানানো হয়। লামা পৌরশহরসহ আশপাশের গ্রামগুলোকে বন্যার কবল থেকে রক্ষায়, নদীর গতি পরিবর্তনের বিষয়টি তুলে ধরেন পৌর মেয়র মো: জহিরুল ইসলাম। বিদ্যালয়ের শিক্ষক সংকট নিরসনে প্রয়োজনীয় সহযোগিতার দাবী জানান ভার প্রাপ্ত প্রধান শিক্ষকগন। এতে উপজেলা পরিষদের সম্মুখ থেকে দক্ষিণ দিকে প্রায় পৌনে এক কিলোমটিার সড়ক উঁচু করার প্রয়োজনীয়তা ব্যাখ্যা দেন লামা প্রেসক্লাব সেক্রেটারী মো.কামরুজ্জামান। শেষে তিনি একটি বাড়ি একটি কামার প্রকল্পের আওতায় বিভিন্ন ইউনিয়নরে উপকারভোগিদের মাঝে ঋণের নগদ অর্থ তুলে দেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।