শিক্ষা মানুষের অন্তরকে আলোকিত করে : হাজী মোহাম্মদ কাশেম

NewsDetails_01

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোহাম্মদ কাশেম বলেছেন,শিক্ষা ছাড়া কোনাে দেশ বা জাতি উন্নতির শিখরে আরােহণ করতে পারে না। জাতির উন্নতি ও সফলতা নির্ভর করে শিক্ষার ওপর। শিক্ষা এমনই এক শক্তি যা মানুষের অন্তরকে করে আলােকিত, বিবেককে করে জাগ্রত । এমনকি জীবন বিকাশের পথে সকল বাধা দূর করে সুন্দর সমাজ ও দেশ গঠনের পথ তৈরি করে। শিক্ষাই জাতির সামনে এগিয়ে চলার পথ তৈরি করে।

আজ সোমবার সকালে উপজেলার মধ্য বোয়ালখালীস্থ রশিক নগর দাখিল মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে প্রতিষ্ঠানটির দাখিল পরিক্ষার্থীদের বিদায়, দোয়া, পুরস্কার বিতরণ ও অবিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

NewsDetails_03

এ সময় তিনি আরও বলেন, দীঘিনালার শান্তি, সম্প্রীতি, উন্নয়ন ও নিরাপত্তা বজায় রাখতে আওয়ামী লীগের বিকল্প নাই। বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়নে এক সময়ে পিছিয়ে থাকা এ জনপদে বৈপ্লবিক উন্নয়ন সাধিত হয়েছে। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরার ভুয়সী প্রশংসা করে উপজেলার নানা উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন।

অনুষ্ঠানে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হাজী মো. নাসের উদ্দীনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন, রশিক নগর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আজিজ উদ্দিন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবদুল খালেক সরকার প্রমূখ।

এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষকবৃন্দ, মাদ্রাসার ছাত্র ছাত্রী ও অবিভাবকরা বক্তব্য রাখেন।

আরও পড়ুন