শেখ হাসিনার আন্তরিকতায় পাহাড়ে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে : বীর বাহাদুর

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় আজ পাহাড়ে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে এবং শিক্ষা ও উন্নয়ন সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, আজ শনিবার (২৪ আগস্ট) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩০লক্ষ টাকা ব্যয়ে সদর উপজেলার কদুখোলা ভাগ্যকুল হাইস্কুলের দ্বিতল ভবনের উদ্বোধন অনুষ্টানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী বীর বাহাদুর আরো বলেন, দুর্গম এই পার্বত্য জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এখন আগের চেয়ে অনেক সুন্দর হয়ে ওঠেছে, এমনকি প্রতিটি বিদ্যালয়ের লেখাপড়ার মান আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে।

এসময় মন্ত্রী বীর বাহাদুর ছাত্র-ছাত্রীদের সকল কাজ বাদ দিয়ে শুধু পড়ালেখায় বেশি মনোযোগি হওয়ার আহবান জানায় এবং শিক্ষকদের উদ্যেশে বলেন,“আপনারা ছাত্র-ছাত্রীদের ভালো করে লেখাপড়া করান,বাসায় ভালো করে পড়ে আসবে এমন কথা না বলে ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে বেশি করে পড়ালেখা করে শিক্ষিত করে তুলুন”। মন্ত্রী এসময় প্রত্যেক শিক্ষককে তাদের দায়িত্বের প্রতি আরো বেশি সচেতন হওয়ার আহবান ও জানান।

অনুষ্টানে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র নির্বাহী প্রকৌশলী নাজমুস সাদাত মো: জিল্লুর রহমান, সদর উপজেলা প্রকৌশলী রবিউল হোসেন,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো: আব্দুল আজিজ,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাত,সহকারি প্রকৌশলী তুষিত চাকমা, উপ-সহকারী প্রকৌশলী সোমনাথ চৌধুরী,পার্বত্য মন্ত্রীর সহকারি একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরীসহ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী,অভিভাবক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড জানায়,৩০ লক্ষ টাকা ব্যয়ে কদুখোলা ভাগ্যকুল হাইস্কুলের দ্বিতল ভবনের উদ্বোধনের মধ্য দিয়ে দুর্গম এই বিদ্যালয়ের ২শত ছাত্র-ছাত্রীর লেখাপড়ার ব্যাপক প্রসার ঘটবে এবং অনগ্রসর এই এলাকায় শিক্ষার পরিধি বৃদ্ধি পাবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।