শেখ হাসিনার উদারতায় পাহাড় উন্নয়নের স্রোতধারায় যুক্ত হয়েছে: কুজেন্দ্র লাল ত্রিপুরা

mpপাহাড়ে পাহাড়ী-বাঙ্গালীর মধ্যকার অবিশ্বাসের প্রাচীর ভেঙ্গে পাহাড়ে এখন শান্তির সু-বাতাস বইছে উল্লেখ করে খাগড়াছড়ি সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতায় পাহাড় উন্নয়নের স্রোতধারায় যুক্ত হয়েছে।

তিনি সোমবার দিনব্যাপী জেলার দীঘিনালার বাবুছড়া ইউনিয়নে সরকারের একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্ভোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে বাবুছড়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন। বাবুছড়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তরুণ কান্তি চাকমা সমাবেশে সভাপতিত্ব করেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সংসদ সদস্যের সহধর্মীনি মল্লিকা ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদ সদস্য এ্যাড. আশুতোষ চাকমা, সতিশ চাকমা, শতরূপা চাকমা, নিগার সুলতানা, দীঘিনালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: আবুল কাশেম, উপজেলা চেয়ারম্যান নবোকমল চাকমা প্রমূখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

১৯৯৭ সালের ২রা ডিসেম্বর ঐতিহাসিক শান্তিচুক্তির মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ী-বাঙ্গালী ইস্যুতে রাজনীতি করার সব পথ বন্ধ করেছেন উল্লেখ করে তিনি বলেন, সকলের চেষ্টা ও আন্তরিকতায় পাহাড়ের মানুষ সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

খাগড়াছড়ি সংসদ সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে পাহাড়ের মানুষ ঐক্যবদ্ধ উল্লেখ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, পাহাড়ের উন্নয়নের স্রোতধারাকে এগিয়ে নিতে হবে। কাঙ্খিত উন্নয়নের লক্ষ্যে আওয়ামীলীগের নেতৃত্বে সকলকে স্ব স্ব অবস্থান থেকে কাজ করারও আহবান জানান তিনি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।