শেখ হাসিনার নেতৃত্বে পাহাড়ের দুর্গম এলাকায় উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি : বীর বাহাদুর

বান্দরবান জেলার আলীকদম উপজেলার নবগঠিত কুরুকপাতা ইউনিয়নবাসীর উদ্যোগে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তিন পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি এলাকার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। শনিবার বান্দরবান জেলার আলীকদম উপজেলার নবগঠিত কুরুকপাতা ইউনিয়নবাসীর উদ্যোগে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি একথা বলেন।
তিনি আরো বলেন, যা কখনো কেউ কল্পনাও করতে পারেনি, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে আলীকদম-কুরুকপাতা-পোয়ামুহুরী সড়ক নির্মাণে ৩৭৬ কোটি টাকা বরাদ্দ হয়েছে,যার সুফল বর্তমানে আপনারা পাচ্ছেন।
এ সময় বীর বাহাদুর আরও বলেন, আলীকদমের মাটিতে সন্ত্রাসী ও চাঁদাবাজদের স্থান হবে না। এলাকায় শান্তি থাকলে উন্নয়ন হবে। দুর্গম কুরুকপাতা ইউনিয়নের সার্বিক উন্নয়নকে অগ্রাধিকার দেওয়া হবে। অচিরেই এই ইউনিয়নে মাধ্যমিক বিদ্যালয় চালু, ভৌত অবকাঠামো নির্মাণ ও ক্লিনিক স্থাপনে উদ্যোগ নেওয়া হবে।
কুরুকপাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্রাতপং মুরুং এর সভাপতিত্বে অনুষ্ঠিত নাগরিক সংবর্ধনায় বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের (সিএইচটিডিবি) ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, আলীকদম জোন কমান্ডার লে. কর্ণেল মো. মাহাবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সফিউল আলম, আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবানের পৌর মেয়র ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, থোয়াইচাহ্লা মার্মা, লক্ষীপদ দাশ, চিংইয়ং ম্রো, তিংতিংম্যা, ক্যসাপ্রু, সহকারি পুলিশ সুপার ইয়াছিন আরাফাত, নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, লামা বন বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমেদ ও সিভিল সার্জন অংশৈপ্রু চৌধুরী প্রমুখ।
সভা শেষে সিএইচটিডিবি’র অর্থায়নে ৩৫০ পরিবারকে ৬৫ ওয়ার্ডের একটি করে সোলার প্যানেল, ৩৫ পরিবারকে একটি করে গরু, দুস্থ পরিবারের মাঝে ১০টি সেলাই মেশিন ও কৃষকদের ২৫টি স্প্রে মেশিন বিতরণ করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।