শেষ সময়ে আলীকদমে অশান্তি ! স্বতন্ত্র প্রার্থী ও যুবলীগের পাল্টাপাল্টি অভিযোগ

NewsDetails_01

আলীকদমে স্বতন্ত্র প্রার্থী ও যুবলীগের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন
উপজেলা নির্বাচনকে ঘিরে বান্দরবানের আলীকদম উপজেলায় মোটর সাইকেল পোড়ানোর ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ করেছে স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী যুবলীগ নেতাকর্মীরা।
আজ রবিবার বিকালে আলীকদম প্রেসক্লাব ক্লাবে উপজেলা যুবলীগের পক্ষে উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার জিহাদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ শফিউল আলম ও স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম এ সংবাদ সম্মেলনে পাল্টাপাল্টি অভিযোগ করেন। এতে আওয়ামী যুবলীগের লিখিত বক্তব্যে বলা হয়, গত শনিবার আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জামাল উদ্দিনের জনসভা থেকে ফেরার পথে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. মিনারুল ইসলামের ব্যবহৃত মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ সময় মিনারুল ইসলাম পান বাজারস্থ রেস্ট হাউজের সামনে পৌঁছুলে স্বতন্ত্র প্রার্থী আবুল কালামের সমর্থিত ২৫-৩০ জনের একদল দুবৃত্ত পূর্বপরিকল্পিতভাবে হাতে লাঠিসোটা, ধারালো দা, লোহার রড নিয়ে যুবলীগ নেতা মিনারের গতিরোধ করে। পরে স্বতন্ত্র প্রার্থী আবুল কালামের সমর্থিত ওমর ফারুক, দেলোয়ার ও যুবলীগের দলছুট কর্মী নুরুল আলমের নেতৃত্বে মিনারের ব্যবহৃত ১২৫সিসি ডিসকভার মোটর সাইকেলটি দুর্বৃত্ত দল পুুড়িয়ে দেয়। সম্মেলনে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শুভরঞ্জন বড়ুয়া ও ছাত্রলীগ সভাপতি সৌরভ পাল ডালিম প্রমুখ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে যুবলীগের নেতৃবৃন্দরা দাবী করেন,স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম তার একাধিক জনসভায় প্রকাশ্যে নৌকা প্রতীকের প্রার্থীকে হত্যার হুমকি দিয়ে আসছেন। স্থানীয় উচছৃঙ্খল লোকজন ছাড়াও এ উপজেলার বহিরাগত সন্ত্রাসী মহল ও পাহাড়ি ভয়ংকর সন্ত্রাসীদের সাথে তার হাত রয়েছে বলে জানান।
এদিকে, একইদিন বিকালে প্রেসক্লাব মিলনায়তনে পাল্টা এক সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবুল কালাম বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আওয়ামী লীগের লোকজন পরিকল্পিতভাবে নিজেরাই নিজেদের মোটর সাইকেল পোড়ানোর ঘটনা ঘটিয়েছে। তিনি অভিযোগ করেন, ক্ষমতাসীন দল আমার ও আমার লোকজনের ওপর ওপর জুলুম করছে। নিজেরাই নিজেদের মোটর সাইকেলে আগুন দিয়ে আমার নেতা কর্মীদের বিরুদ্ধে থানায় অভিযোগ করে হয়রানি করার পায়তারা করছে। তার দাবী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমি আমার নির্বাচনী প্রোগ্রামের একটা তালিকা প্রশাসনের কাছে দিয়েছিলাম। কিন্তু তারা ১৬ মার্চ আমাকে নির্ধারিত স্থান আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জনসভা করতে দেয়নি।
স্বতন্ত্র প্রার্থী মৌখিক বক্তব্যে আরো বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আমিই আবারো উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হবো। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তিনি প্রশাসন ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, যে মোটর সাইকেলটি পোড়ানো হয়েছে তা মিনারের নয়। এটি প্রার্থীর বড় ভাইয়ের ছেলের।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন,কুরুকপাতা, বলাইপাড়া, পোয়ামুহুরী, মিরিংচর, বাবু পাড়া, কালাইয়ারছড়া, লাইতুমনি পাড়া,রেংপুং হেডম্যান পাড়া, মাংতাই হেডম্যান পাড়া, আদু পাড়া, নয়াপাড়া, মংচা পাড়া, মমপাখই হেডম্যান পাড়া, চিনারী বাজারসহ মোট ১৪টি ভোট কেন্দ্রসমুহে ভোট কারচুপির আশংকা রয়েছে। তাই প্রশাসনকে সতর্ক থাকার জন্য অনুরোধ জানান স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম।

আরও পড়ুন