শোক আর শ্রদ্ধায় রাঙ্গামাটিতে বঙ্গবন্ধুকে স্মরণ

রাঙ্গামাটিতে শোক আর শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা ও শোক শোভাযাত্রাসহ ব্যাপক কর্মসূচি পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে সকালে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ, জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা পরিষদ, জেলা ও দায়রা জজ আদালত, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডসহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে পৃথক কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৯টায় বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা চত্বর হতে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা পরিষদের উদ্যোগে চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পরিষদের অন্য সদস্য ও কর্মকর্তারা বক্তব্য রাখেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে বোর্ডের ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বোর্ডের চেয়ারম্যান নববিক্রম কিশোর ত্রিপুরা।

এছাড়াও জেলা আওয়ামী লীগ, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ, রাঙ্গামাটি জেলা ও দায়রা জজ আদালত ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠনের উদ্যোগে শোক শোভাযাত্রা সহকারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।