শোডাউন ও সমাবেশের দায়ে দোছড়িতে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

প্রতীক ও প্রচারণা শুরুর আগেই নেতাকর্মীদের নিয়ে শোডাউন ও মিছিল করায় এক চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। এই ঘটনায় গত শনিবার ওই প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা।

উপজেলা নির্বাচন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী শোকজ নোটিশ পাওয়া প্রার্থী হলেন, দোছড়ি ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ ইমরান।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাফর ছালেহ বলেন, প্রতীক বরাদ্দের পূর্বে প্রার্থী বিপুল সংখ্যক মানুষ সমাগম করে শোডাউন ও জনসভা করায় স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬ এর বিধি-৫, ৭(ক) ১১(২) সুষ্পষ্ট লঙ্গন হয়েছে। তাই প্রার্থীর বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, মর্মে ৪৮ ঘন্টার মধ্যে শোকজ নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

শোকজে বলা হয়েছে, প্রার্থী মোহাম্মদ ইমরান ২২অক্টোবর (শুক্রবার) বিকাল ৩টা থেকে ৬টা পর্যন্ত লেমুছড়ি বাজারে বিপুল সংখ্যক জনসমাগম, মিছিল, শোডাউন ও জনসমাবেশ করেছেন। কিন্তু বিধিমালার ৫ মোতাবেক কোন প্রার্থী বা তাহার পক্ষে কোন রাজনৈতিক দল, অন্য কোন ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতিক বরাদ্দের পূর্বে কোন প্রকার নির্বাচনী প্রচার করতে পারবেন

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।