শ‌নিবার থেকে পাহাড়ে বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব শুরু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১১ জানুয়ারি, শ‌নিবার থেকে তিন পার্বত্য জেলায় ‘বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব ২০২০’ শুরু হচ্ছে, চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত।

উৎসবে দেশ-বিদেশের প্রায় ১০০’র বেশি অ্যাডভেঞ্চারার অংশ নেবে। রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার কর্ণফুলী সরকারি কলেজ প্রাঙ্গণে উৎসবের উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

রাঙ্গামাটিতে অব‌স্থিত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আয়োজকরা। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের সহযোগিতায় উৎসব উদযাপিত হবে। সংবাদ সম্মেলনে উৎসবের বিভিন্ন দিক তুলে ধরেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান শাহীনুল ইসলাম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অ্যাডভেঞ্চার কার্যক্রমে অংশগ্রহণের জন্য মোট ১০০ জনকে মনোনীত করা হয়েছে, পার্বত্য এলাকা থেকে ৩১ জন, দেশের অন্যান্য এলাকা থেকে ৫৩ জন এবং ১৬ জন বিদেশি রয়েছেন। এর মধ্যে ২৭ জন নারী। বিভিন্ন ইভেন্ট পরিচালনার জন্য থাকবেন ১৬ জন বিদেশি প্রশিক্ষক। উৎসবের সমাপনী অনুষ্ঠান রাঙ্গামাটির পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ের ১৫ জানুয়ারি বিকালে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং। অনুষ্ঠানে দেশের বিশিষ্ট অ্যাডভেঞ্চারার নিশাদ মজুমদারকে ‘বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার সম্মাননা’ প্রদান করা হবে।

এ সময় বোর্ডের সদস্য-প্রশাসন ও উৎসব আয়োজক কমিটির সদস্য-সচিব আশীষ কুমার বড়ুয়া, সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী, সদস্য-বাস্তবায়ন মোহাম্মদ হারুন-অর-রশীদ এবং বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জনাব মশিউর রহমান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।