সংকট মোকাবেলায় ৩ পার্বত্য জেলা পরিষদে দেড় কোটি টাকা অনুদান পার্বত্য মন্ত্রণালয়ের

করোনা ভাইরাস ও হাম রোগকে কেন্দ্র করে বর্তমান সংকট মোকাবেলায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ির তিন পার্বত্য জেলা পরিষদ’কে ৫০ লাখ টাকা করে মোট ১ কোটি ৫০ লাখ টাকা অনুদান প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আজ শুক্রবার (২৭মার্চ) সকালে বান্দরবান শহরে পার্বত্য মন্ত্রীর নিজ বাসায় সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় পার্বত্যমন্ত্রী আরো বলেন, আমরা ইতোমধ্যে তিন জেলা পরিষদ’কে জরুরী ভিত্তিতে তাৎক্ষণিক ভাবে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক প্রদান করেছি। আমাদের পার্বত্য জেলার কিছু কিছু এলাকায় এখন হাম রোগ দেখা দিয়েছে, সেসব এলাকায়ও যাতে জরুরী ভাবে এলাকার মানুষকে সেবা দিতে পারে এবং করোনা ভাইরাস মোকাবেলা করার জন্য আমরা পার্বত্য মন্ত্রণালয় থেকে তিন জেলা পরিষদকে আর্থিক ভাবে অনুদান প্রদান করেছি।

তিনি আরো বলেন, আগামীতে যদি করোনা ভাইরাস মোকাবেলা করতে গিয়ে সাধারণ মানুষের কাজ কর্ম না থাকে বা কোন সমস্যা হয়, তা মোকাবেলার জন্য ইত্যেমধ্যে সরকারি ভাবে ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছে।

এসময় তিনি আরো বলেন,ত্রাণ মন্ত্রণালয়ের পাশাপাশি যদি প্রয়োজন হয় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় পার্বত্য এলাকার মানুষের প্রয়োজন মিটানোর জন্য আমরা সব সময় সজাগ আছি এবং প্রতিটা মুহুর্তে আমি তিন পার্বত্য জেলার খোঁজ খবর রাখছি।

আরও পড়ুন
Loading...