সততা, পেশাদারিত্ব ও মানবিকতার মনোভাব নিয়ে দায়িত্ব পালন করতে হবে : চট্টগ্রাম ‌রে‌ঞ্জের ডিআইজি

পু‌লি‌শের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন ব‌লে‌ছেন প্রত্যেক পুলিশ সদস্যকে সততা, পেশাদারিত্ব ও মানবিকতার সহিত দায়িত্ব পালন করতে হবে । দায়িত্ব পালনের সময় প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে হবে। জনগণের প্রতি সেবার মনোভাব নিয়ে আচরণ ও পেশাগত দায়িত্ব পালন করতে হবে।

‌আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) রাঙ্গামাটি জেলা পুলিশ কর্তৃক আয়োজিত বিশেষ কল্যাণ সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে চট্টগ্রাম রেঞ্জের সম্মানিত ডিআইজি মো. আনোয়ার হোসেন এসব কথা ব‌লেন।

ডিআইজি মো. আনোয়ার হোসেন ব‌লেন, স্বাধীনতা যুদ্ধ থেকে এযাবৎকালে করোনা মহামারী পর্যন্ত জাতির প্রতিটি ক্রান্তিলগ্নে পুলিশের অনন্য ভূমিকা ছিল। তারপরও গুটিকয়েক পুলিশের অপেশাদারিত্ব ও অনিয়মের কারণে গোটা পুলিশ বাহিনীর ভাবমূর্তি বিনষ্ট হয়। প্রতিটি পেশার মত পুলিশ বিভাগের কর্মকান্ডও সাধারণ মানুষ দ্বারা মূল্যায়িত হয়। সাধারণ মানুষই পুলিশকে তার ভাল কাজের জন্য প্রশংসা করেন, আবার খারাপ কাজের জন্য নিন্দা করেন। তাই সিদ্ধান্ত আপনাদের ভাল কাজ দ্বারা মানুষের মনে স্থান করে নিবেন নাকি নিন্দিত হবেন। এসময় বক্ত‌ব্যে তিনি শৃঙ্খলার ক্ষেত্রে কঠোর ও পুলিশের কল্যাণের ক্ষেত্রে উদার মনোভাব দেখানোর বিষয়ে সকল পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

প‌রে ডিআইজি মো. আনোয়ার হোসেন পুলিশ লাইন্সের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন এবং পলওয়েল পার্ক ও আরশিনগর এগ্রো-ট্যুরিজম ফার্ম পরিদর্শন করে পুলিশ সুপারের নেতৃত্বে রাঙ্গামাটি জেলার সকল পুলিশ সদস্যের টিমওয়ার্কের প্রশংসা করেন।

‌এ সময় জেলা পু‌লিশ সুপার মো: আলমগীর ক‌বীর, অ‌তি‌রিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ছু‌ফি উল্লাহসহ পু‌লি‌শের উর্দ্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।