সত্য বল সুপথে চল ওরে আমার মন : বান্দরবানে লালন স্মরণ উৎসব

বান্দরবানে লালন স্মরণ উৎসবে এক শিল্পীকে সন্মাননা প্রদান করছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
বাউল সম্রাট ফকির লালন শাহের সাইঁজির ১২৯ তম তিরোভাব দিবস উপলক্ষে লালন সংবর্ধনা ও স্মরনোৎসব ও লালন সংঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ শুক্রবার বিকালে বান্দরবান লালন পরিষদের আয়োজনে জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ প্রাঙ্গনে এই অনুষ্টানের আয়োজন করা হয়।
বান্দরবান লালন পরিষদের সভাপতি দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলার পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, পৌর মেয়র ইসলাম বেবী, কুষ্টিয়া লালন পরিষদের সদস্যসহ বান্দরবানের শিল্পীরা। অনুষ্ঠানে পরস্পরের সঙ্গে ভাববিনিময় ও সাধুসঙ্গের লোভে ভক্তদের পদচারণায় মুখর হয়ে ওঠে , পরিণত হয়েছে গুরু-শিষ্যের মিলন মেলায়।
অনুষ্ঠানে অতিথিরা বলেন, লালন মানুষের মধ্য বিভেদ ভুলে ভাল ও সৎ পথে চলার জন্য সাধনার জগৎ বেছে নিয়ে মানুষের সেবা করেছেন এবং তার গানের মাধ্যমে তুলে এনেছেন সকল মানুষের মনের ভিতরে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভাকে। এসময় অনেকে বলেন, এ অনুষ্ঠানে আসতে পেরে আমরা নিজেকে ধন্য মনে করছি। লালন যে দর্শনের কথা প্রচার করেছেন, সেটা হলো মানুষের প্রতি ভালোবাসা। সবার চেয়ে বড় পরিচয় আমরা মানুষ।
উল্লেখ্য, বাংলা ১২৯৭ সালের ১ কার্তিক প্রয়াণ হয় বাউল সম্রাট লালন শাহের।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।