সন্ত্রাসীদের নির্মূলে অস্ত্র হাতে নেওয়ার হুশিয়ারী দিলেন চেয়ারম্যান

NewsDetails_01

বান্দরবানের রুমা নির্মাণাধীন বগালেক-কেওক্রাডাং-ধুপপানিছড়া সড়ক থেকে আনোয়ার হোসেন নামের এক অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্টকে কুকি-চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সশস্ত্র শাখা কুকি-চীন ন্যাশনাল আর্মি (কেএনএ) অপহরণের প্রতিবাদে আলীকদম উপজেলায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে উপজেলা নাগরিক পরিষদ।

আজ শুক্রবার (২৪ মার্চ) বিকাল ৩টায় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের আগে একটি প্রতিবাদ মিছিল পানবাজার এলাকা থেকে শুরু হয়ে আলীকদম বাজারের প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়। উপজেলার সাধারণ সম্পাদক মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা নাগরিক পরিষদের সভাপতি ও আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম বলেন,পার্বত্য চট্টগ্রামের মানুষ আজ নিরাপত্তাহীনতায় ভোগছে। পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের কেউ নিরাপদে নেই। পাহাড়ের বসবাসরতরা আতঙ্কের মধ্য দিয়ে দিন পার করছে।

NewsDetails_03

পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের চাঁদাবাজি, অপহরণ, খুন-গুম আজ সাধারণ মানুষ অতিষ্ঠ। এই সশস্ত্র পাহাড়ি সংগঠন কেএনএফ সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সরকারসহ সংশ্লিষ্ট দপ্তরকে আহ্বান জানান এই নেতা। অবিলম্বে অপহরণকৃত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাকে মুক্তি দিতে হবে।

তিনি আরও বলেন, তিন পার্বত্য জেলাকে নিরাপদ রাখতে ও পাহাড়ি সন্ত্রাসী নির্মূলে প্রয়োজনে আমরাও অস্ত্র হাতে মোকাবিলা করব। পাহাড়ি সন্ত্রাসীরা হাতেগুণা কিন্তু আমরা তাদের কয়েকশো গুণ বেশি। বান্দরবানের প্রত্যেকটি উপজেলায় প্রতিবাদ সভা করার ঘোষণা দেন মানববন্ধনে।

এসময় উপজেলার সহ- সভাপতি মোহাম্মদ মোস্তফা, সাধারণ সম্পাদক মোঃ, নুরুল আলম, নাগরিক পরিষদের সদস্য একেএম আইয়ুব খানসহ উপজেলা নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন