সন্ত্রাসীদের স্থান বাংলাদেশে হবে না: নাইক্ষ্যংছড়িতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

নাইক্ষ্যংছড়িতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি- শফিক আজাদ,ঘুমধুম (নাইক্ষ্যংছড়ি)বান্দরবান
মিয়ানমারের কোন রোহিঙ্গা সন্ত্রাসীর স্থান বাংলাদেশে হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল । রবিবার দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু সীমান্তের জিরো পয়েন্ট এলাকা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মানবিক দৃষ্টিকোণ থেকে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া হয়েছে।আর তাদের ফিরিয়ে নিতে জোরালো কুটনৈতিক তৎপরতা চলছে।শিগিররই মিয়ানমার সরকারের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল বাংলাদেশে আসবেন বলে জানান তিনি ।

এ সময় উপস্থিত ছিলেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) প্রধান মেজর জেনারেল আবুল হোসেন, ৩৪ বিজিবির অধিনায়ক মঞ্জুরুল হাসান খান, ব্যার ৭ এর অধিনায়ক লেঃ কর্ণেল মিফতাহ উদ্দিন সহ সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ডের পদস্থ দায়ীত্বশীল সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রোহিঙ্গারা মিয়ানমারে ফিরিয়ে না যাওয়া পর্যন্ত সরকারের তরফ থেকে আবাসন, অন্ন-বস্ত্র, চিকিৎসা সেবা অব্যাহত থাকবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল । এছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা ইস্যু নিয়ে একটি মহল পরিস্থিতি ঘোলাটে করতে সদা তৎপর বলে জানিয়ে তিনি কোন প্ররোচনায় কাউকে কান না দিতে সকলের প্রতি আহবান জানান । স্বরাষ্ট্রমন্ত্রী সীমান্তে অবস্থান নেওয়া ১৮শ রোহিঙ্গা পরিবারের মাঝে ত্রাণ বিতরন করেন।

আরও পড়ুন
Loading...