সন্ধ্যার পর শিক্ষার্থীদের বাজারে দেখা গেলে আইনি ব্যবস্থা : চেয়ারম্যান ক্যবামং মারমা

অভিভাবকদের সঙ্গে এক জরুরী মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা
সন্ধ্যার পর কোন শিক্ষার্থীকে বাজারে অযাথা দেখা গেলে মোবাইল কোর্টের মাধ্যমে আইনি ব্যবস্থা নেওয়া হবে। বান্দরবানের রোয়াংছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা অভিভাবকদের সঙ্গে এক জরুরী মতবিনিময় সভায় এসব কথা বলেন। তিনি আরো বলেন, আজকাল ছাত্র ছাত্রীরা পড়ার সময়ে নিজের পড়া দিকে মনোযোগ না দিয়ে প্রায় বাজারের অবস্থান করতে দেখা যায়।
একারণেই জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলে বিপর্যয় নেমে আসছে। প্রত্যেক শিক্ষার্থীদের এমন দু:খজনক পরীক্ষার ফলাফলের কারণে ছেলে ও মেয়েদের শিক্ষা জীবন নষ্ট হয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, নিজ সন্তানরা কোথায় যায়,না যায় সে দিকে লক্ষ রাখতে হবে। কোন দরকার থাকলে ও সন্ধ্যার সময় বাজারে যেতে না দেয়া প্রত্যেক অভিভাবককের উচিত।
আজ রোববার সকাল সাড়ে ১০টা রোয়াংছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের অভিভাবকদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুর ছবু সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা,এমপি প্রতিনিধি নেইতং বুইতিং,সিনিয়র সহকারী শিক্ষক বোধিচন্দ্র তঞ্চঙ্গ্যা,সহকারী শিক্ষক উহাইসিং মারমা,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রামশিয়াম বম প্রমুখ। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সকল কর্মরত শিক্ষক,শিক্ষিকা ও অভিভাবক বৃন্দ অংশগ্রহণ করে।
এসময় ক’জন অভিভাবক অভিযোগ করে বলেন, শুধু অভিভাবকদের দোষ দিলে হবে না। শিক্ষকদের মধ্যে ও সমন্বয় রেখে কাজ করতে হবে। সকল কর্মরত শিক্ষকরা যদি পরস্পরে সমন্বয় রেখে কাজ করলে আগামি জেএসসি ও এসএসসি পরীক্ষা ফলাফল ভাল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন সংশ্লিষ্ট অভিভাবকরা।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Shwe Hla বলেছেন

    এই,আইন নতুন, চালু করা জন্যে, উপজেলা, চেয়ারম্যান ক্যবামং,দাদা কে,অসংখ্য ধন্যবাদ, জানাই।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।