সবার যখন ছুটি, তখন তারা কাজ করছেন ঝুঁকি নিয়ে

করোনা ভাইরাস সংক্রমন রোধে যখন গত ২৬ মার্চ হতে সমগ্র দেশের সেবাখাত ছাড়া সকল সরকারি বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানসহ সব কিছু বন্ধ ঘোষণা করা হয়েছে। সকলে নিরাপদে বসে আছে ঘরে, ঠিক সেই সময়ে ঘরে বসে না থেকে ঝুঁকি নিয়ে জনগনকে নিরিবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা প্রদান করছেন বিদ্যুৎ বিভাগের কর্মীরা।

রাঙামাটি জেলার কাপ্তাই বিদ্যুৎ সরবরাহ বিভাগের আবাসিক প্রকৌশলী সুভাষ চৌধুরী জানান, এই কঠিন পরিস্থিতিতে আমরা নিজেদের অনিরাপদ জেনেও ২৪ ঘন্টা জনগনকে বিদ্যুৎ সেবা দেবার লক্ষ্যে মাঠে কাজ করে যাচ্ছি।

তিনি আরো জানান, কাপ্তাই বিদ্যুৎ সরবরাহ বিভাগের নিয়ন্ত্রাধীন কাপ্তাই, রাজস্থলী, জুরাছড়ি, বরকল এবং বিলাইছড়ি উপজেলার তাঁর ২২ জন কর্মী নিরলস সেবা দেবার ক্ষেত্রে কাজ করে যাচ্ছে।

বিদ্যুৎ বিভাগের লাইনম্যান আব্দুর রব, আবুল খায়ের ও মো: ফয়েজ জানান, তারা সবসময় মাঠে আছে যাতে কোন প্রাকৃতিক দূর্যোগে বিদ্যুৎ লাইন ক্রুটি হলে সাথে সাথে মেরামত করতে পারে।

রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা জানান, তাঁর এলাকার অনেক দূর্গম জায়গায় নিরিবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দিয়ে যাচ্ছে বিদ্যুৎ বিভাগের কর্মীরা। প্রাকৃতিক দূর্যোগ হলে যখন বিদ্যুৎ বিভ্রাট হয়, তখন এই বিভাগের কর্মীরা দিনরাত কাজ করে জনগনকে আবারোও বিদ্যুৎ সেবা দেন।

কাপ্তাই উপজেলার ৫ নং ওয়াগ্গা ইউনিয়নের চেয়ারম্যান চিরন্জিত তংচঙ্গ্যা জানান, যেকোন প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা করে জনগনকে বিদ্যুৎ সেবা প্রদান করছেন কাপ্তাই বিদ্যুৎ সরবরাহ বিভাগের কর্মীরা।

আরও পড়ুন
Loading...