সব জনপ্রতিনিধি যদি এমন হতো !

সভায় বক্তব্য রাখছেন বান্দরবানের রুমার পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা
এলাকার সাধারণ জনগণের কাছে অধিক জবাবদিহিতা বাড়াতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে বান্দরবানের রুমায় পাইন্দু ইউনিয়ন পরিষদ। গত এক বছরে উন্নয়নমূলক কাজের পাশাপাশি অজান্তে ও অনিচ্ছাকৃতকর্মের জন্য ইউনিয়নবাসীর কাছে ক্ষমা ও দোয়া চান ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা। আর ক্ষমা ও দোয়া চাওয়ার বিষয়টি নিয়ে অনেকের মন্তব্য করেন, “সব জনপ্রতিনিধি যদি এমন হতো”।
ব্যাপক উৎসাহ উদ্দীপণার মধ্যদিয়ে বুধবার দুপুরে ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে ক্ষমতা গ্রহনের এক বর্ষপূর্তি উপলক্ষে আইনশৃঙ্খলাসহ নানাবিধ উন্নয়ন ও ব্যর্থতা নিয়ে পাইন্দু ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শরিফুল ইসলাম।
পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা তার বক্তব্যে বলেন, নির্বাচিত হবার এক বছরে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম হাতে নিয়েছি। সীমাবদ্ধতার মধ্যেও ইতোমধ্যে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুরের আন্তরিকতায় পাইন্দু ইউনিয়নের বিদ্যুৎবিহীন এলাকায় বিভিন্ন পাড়ায় ৪৬০টি দরিদ্র পরিবারকে সোলার প্যানেল হোম সিস্টেম বিতরণ করা হয়েছে। আগামীতে ইউনিয়নের সকল পরিবারকে এর আওতায় আনার চেষ্টা চলছে।
তিনি আরো বলেন, ভাল কাজ করতে গিয়ে অনিচ্ছাকৃতাভাবে অনেককে বকাঝকা করেছি। সদস্যদের সাথে সভায় কথা কাটাকাটি ও মনোমালিন্য হয়েছে। এতে যদি কারোর রাগ-অভিমান থেকে থাকে, তবে আমি সবার কাছে ক্ষমা চায়। কেননা, জনগণ আমার শক্তি, আমার অভিভাবক ও সহায়ক। এসময় সবাই করতালি দিয়ে এই জনপ্রতিনিধিকে অভিনন্দন জানায়।
ইউপি চেয়ারম্যান আরো বলেন, সব দিক দিয়ে পিছিঁয়ে পড়া পাইন্দু ইউনিয়নকে সামনে এগিয়ে নিতে চাই। এ স্বপ্নকে বাস্তবে রূপ নিতে গেলে সবার সহযোগিতা দরকার, তা নাহলে উন্নয়ন কাজে আমার অসমতা থাকতে পারে। এসব দুরীকরণ করতে আমাকে ভাল পরামর্শ দিতে হবে।
আলোচনার সভায় বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন জনসংহতি সমিতি রুমা উপজেলা শাখা সহ সভাপতি ও পাইন্দু ইউপি‘র সাবেক চেয়ারম্যান ক্যসা প্রু মারমা, চাইরাগ্র পাড়াপ্রধান উচ্চ মারমা, তংমক পাড়াপ্রধান মেঅং কারবারি, নিয়াক্ষ্য পাড়াপ্রধান থোয়াইচিংমং মারমা, মহিলা মেম্বার ছোমাচিং মারমা ও জিংপারকিম বমসহ স্থানীয় নেতৃবৃন্দ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।