সব ষড়যন্ত্র প্রতিহত করা হবে

খাগড়াছড়িতে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল
খাগড়াছড়িতে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল
অবিলম্বে পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিল ও খাগড়াছড়ি আলুটিলা বিশেষ পর্যটন জোন প্রকল্প বাতিলের সিদ্ধান্ত পরিবর্তনের আহবান জানিয়ে বাঙ্গালী নেতৃবৃন্দ বলেছেন, পার্বত্য চট্টগ্রামে বাঙ্গালীদের অধিকার হরণের সব ষড়যন্ত্র প্রতিহত করা হবে। জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধন) বিল-২০১৬ পাস ও খাগড়াছড়ি আলুটিলা বিশেষ পর্যটন জোন প্রকল্প বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে খাগড়াছড়িতে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের পৃথক পৃথক ভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপরোক্ত কথা বলেন নেতৃবৃন্দ।

শনিবার সকাল ১০টার দিকে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ও পৌর কাউন্সিল আব্দুল মজিদের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে শাপলা চত্বরে এসে সমাবেশ করে। সমাবেশে পিবিসিপি‘র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আসাদ উল্লাহ, খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সভাপতি মো: সাহাদত হোসেন, সাধারন সম্পাদক সোহেলা রানা ও সাংগঠনিক সম্পাদক ইরফানুল হক প্রমুখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

অপরদিকে বেলা ১১টার দিকে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর এস এম মাসুম রানার নেতৃত্বে অপর অংশটি খাগড়াছড়ি উপজেলা পরিষদের সামনে থেকে একটি মিছিল বের হয়ে শাপলা চত্বর হয়ে আদালত সড়কের দিকে যেতে চাইলে পুলিশের বাধার মুখে সেখানেই সমাবেশ করে।

সমাবেশে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার জৈষ্ঠ্য সহ-সভাপতি মাঈন উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল প্রমুখ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, গত ৬ অক্টোবর জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধিত) বিল ২০১৬ পাস হয়। অপরদিকে একই দিন খাগড়াছড়ি আলুটিলা বিশেষ পর্যটন জোন প্রকল্প বাতিলের সিদ্ধান্তের কথা জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা।

আরও পড়ুন
Loading...