সব সরকারি অফিস ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ

আগামী ৪ এপ্রিল পর্যন্ত পুলিশ ও হাসপাতাল ছাড়া সব ধরনের সরকারি অফিস বন্ধ হতে যাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী।

তিনি বলেন, “বিকেল চারটায় মন্ত্রিপরিষদ সচিব এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত ঘোষণা দেবেন।”

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুনভাবে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে আরও ছয়জন।

আজ সোমবার (২৩ মার্চ) নিয়মিত এক সংবাদ সম্মেলনে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ তথ্য নিশ্চিত করেছে।

এছাড়া গত ৮ মার্চ থেকে সোমবার পর্যন্ত বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ জনে এবং সংক্রমণে সৃষ্ট রোগে মৃত্যু হয়েছে মোট তিনজনের।

বৈশ্বিক মহামারিতে রূপ নেওয়া কোভিড-১৯ রোগে রবিবার (২২ মার্চ) বিশ্বে ১ হাজার ৬৩১ জন মানুষের মৃত্যু হয়েছে এবং এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৪৪০ জন।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সর্বশেষ তথ্য জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

করোনাভাইরাসে বিশ্বে এখন মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন এবং মোট মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ১৪ হাজার ৬৫৪ জন।

প্রসঙ্গত,করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারি অফিস-আদালত ছাড়াও সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধ থাকবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

২৬ মার্চ উপলক্ষ্যে সরকারি ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল মোট ৫ দিন যুক্ত করে ছুটি ঘোষণা করা হয়েছে। এর সঙ্গে ৩ ও ৪ এপ্রিল সরকারি সাধারণ ছুটিও যুক্ত হবে। অর্থাৎ আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল মোট ১০ দিন ছুটি থাকবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।