সম্প্রীতি অটুট রাখতে কাজ করছে সরকার: মংসুই প্রু চৌধুরী অপু

খাগড়াছড়িতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম উৎসবে বক্তব্য রাখছেন জেলা পরিষদ সদস্য মংসুই প্রু চৌধুরী অপু
খাগড়াছড়ির মারমা পল্লীর বিহার গুলোতে উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান কঠিন চীবর দানোৎসব। শনিবার খাগড়াছড়ি জেলা সদরের মারমা অধ্যূষিত কমলছড়ি আমতলী জিডিওয়েং বৌদ্ধ বিহারে সকাল থেকে ধর্ম দেশনা, ত্রিপিটক পাঠ, বৌদ্ধ মূর্তি দান, সংঘ দান ও চীবর দানের মাধ্যমে চলে কঠিন চীবর দানোৎসবের আনুষ্ঠানিকতা।
বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম উৎসবে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য মংসুই প্রু চৌধুরী অপু ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম।
শুভেচ্ছা বক্তব্যে বক্তারা বলেন, বাংলাদেশে সকল সম্প্রদায়ের সহ অবস্থান নিশ্চিত ও সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখতে কাজ করছে বর্তমান সরকার। যার ধারাবাহিকতায় পার্বত্য চট্টগ্রামে নানামুখী উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি ধর্মীয় প্রতিষ্ঠাগুলো আধুনিকায়নে উদ্যোগ নিয়েছে সরকার। কঠিন চীবর দানোৎসবকে ঘিরে মারমা পল্লীর বিহার গুলোর বাইরে বিভিন্ন পসরা সাজিয়ে বসেছে হকাররা।
উল্লেখ্য, আগামী ৩ নভেম্বর খাগড়াছড়ির আলুটিলা নবগ্রহ ধাতু চৈত্য বৌদ্ধ বিহারের কঠিন চীবর দানোৎসবের মধ্য দিয়ে এবছর শেষ হবে বৌদ্ধ ধর্মাবলম্বীদের এই ধর্মীয় আনুষ্ঠানিকতার।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।