সম্প্রীতি এগিয়ে নিতে পারলে পাহাড়ের মানুষের মুখে হাসি ফোটানো সম্ভব : কুজেন্দ্র লাল ত্রিপুরা

NewsDetails_01

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম পাহাড়ের অনগ্রসর জনগোষ্ঠির ভূমি-শিক্ষা এবং আর্থ-সামাজিক উন্নয়নের জন্য রুপরেখা দাঁড় করিয়েছিলেন। তাঁকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে এদেশে পাকিস্তানী ভাবধারার অপশক্তির উত্থান ঘটে। তারা ২১টি বছর পাহাড়ে অশান্তির বীজ বপন করেছে। ১৯৯৭ সালে ঐতিহাসিক শান্তি চুক্তি’র মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সহবস্থান এবং সম্প্রীতির পরিবেশ সৃষ্টি করেছেন। এই সম্প্রীতি এগিয়ে নিতে পারলে পুরো পার্বত্য চট্টগ্রামে এই সরকারের নেতৃত্বে প্রতিটি মানুষের মুখে হাসি ফোটানো সম্ভব।

আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে দীঘিনালা উপজেলার মেরুং ইউপি’র নব-নির্বাচিত পরিষদ’র দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ির সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী পদ-মর্যাদার শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এসব কথা বলেন।

বিদায়ী চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা রহমান কবির রতন’র সভাপতিত্বে মেরুং ইউপি মাঠে আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজী মো: কাশেম।

NewsDetails_03

এতে স্বাগত বক্তব্যে মেরুং ইউপি’র নব-নির্বাচিত নারী চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী বলেন,প্রধানমন্ত্রী তৃণমূল মানুষের জন্য নানামুখী সেবা কার্যক্রম চালু করেছেন। এসব সেবা সঠিকভাবে পৌঁছে দেয়া ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্ব। খাগড়াছড়ির জেলার অভিভাবক এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা’র পরামর্শে এবং দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মো: কাশেম’র নির্দেশনায় জনগণের রায়ে অর্পিত দায়িত্ব পালনে পাঁচ বছর নিরলস পরিশ্রম করে যাবো।

খাগড়াছড়ি জেলা যুবলীগের সা: সম্পাদক কে এম ইসমাইল’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে সংসদ সদস্যের সহ-ধর্মিনী মল্লিকা ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বিবেকানন্দ চাকমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মংক্যচিং চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো: দিদারুল আলম, কৃষি ও সমবায় সম্পাদক শুভমঙ্গল চাকমা সুদর্শী, জেলা পরিষদ সদস্য শতরুপা চাকমা, বোয়ালখালী বাজার পরিচালনা কমিটির সভাপতি হাজী মো: জসিম, মেরুং ইউপি’র সাবেক চেয়ারম্যান মুসলিম উদ্দিন ও শশী মোহন চাকমা, দীঘিনালা উপজেলা পরিষদ’র ভাইস- চেয়ারম্যান সীমা দেওয়ান, উপজেলা আওয়ামী লীগের সা: সম্পাদক বিদ্যুৎ বরণ চাকমা, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক শওকতুল ইসলাম, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)এর সভাপতি প্রদীপ চৌধুরী এবং দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু।

এর আগে প্রধান অতিথি সভাস্থলে পৌঁছার প্রাক্কালে অভ্যাগত অতিথিদের সর্বস্তরের মেরুংবাসীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, মাহমুদা বেগম লাকী এবাওে ইউনিয়ন পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি তথা তিন পার্বত্য জেলা থেকে একমাত্র নারী, যিনি দলীয় মনোনয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর আগে নব্বই দশকে জেলার লক্ষ্মীছড়ি উপজেলার বর্মাছড়ি থেকে দেব রানী চাকমা জেলায় প্রথমবারের মতো ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

আরও পড়ুন