সরকারকে দুর্বল ভাববেন না : মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন,সরকারকে দুর্বল মনে করার কারণ নেই । সরকার মানুষকে সুপথে আনার জন্য সুযোগ দেয় । আর যখন হবে না দেশের মানুষের জানমাল রক্ষার জন্য, দেশের মানুষকে শান্তি দেয়ার জন্য সরকারের যা করার প্রয়োজন তা করবে ।

আজ শুক্রবার (৩০আগস্ট) দুপুরে রুমা সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে পার্বত্য অঞ্চলের অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের নারীদের উন্নয়নে গাভী বিতরণ প্রকল্পের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন ।

মন্ত্রী আরো বলেন, আমরা শান্তি চাই । পাড়া মহল্লায় কোন সন্ত্রাসী যেন না থাকে আর কেউ যদি সন্ত্রাসীদের প্রশ্রয় দেন তাহলে সব দায়ভার তাকেই নিতে হবে ।

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউল আলম,পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েল বম ও ক্যসাপ্রু প্রমুখ। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন পার্বত্য অঞ্চলের অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের নারীর উন্নয়নের গাভী পালন প্রকল্পের পরিচালক মোহাম্মদ হারুন অর রশিদ ।

নারীর জীবনযাত্রার মান উন্নয়নের ক্ষেত্রে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নারীবন্ধব। নারীদের শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান এবং রাজনীতি সহ রাষ্ট্রের আরো বিভিন্ন ক্ষেত্রে নারীদের অগ্রাধিকার দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠান শেষে পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলের অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের নারী উন্নয়নে গাভী শীর্ষক প্রকল্পের আওতায় উপজেলার ৪টি ইউনিয়নের ৫০ জন নারীকে গাভী বিতরণ করা হয়।

এর আগে মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অধীনে ১ কোটি ৬৫ লক্ষ টাকার ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন সহায়তা প্রকল্পের আওতায় রুমা সাঙ্গু সরকারি কলেজের তিন তলা একাডেমিক ভবন উদ্বোধন করা হয়। এছাড়া রুমা উপজেলায় ৮ লক্ষা টাকা ব্যয়ে বান্দরবান রুমা সড়কের ধুর্নেন্দুপাড়া যাত্রী ছাউনি নির্মাণ, ৪০ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ মসজিদ নির্মাণ ও ১০ লক্ষ টাকা ব্যয়ে রুমা সাঙ্গু সরকারি কলেজের শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন করেন মন্ত্রী ।

এছাড়াও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নে ৭ কোটি ৬৩ লক্ষ ২৬ হাজার টাকার ব্যয়ে তিনটি গার্ডার ব্রীজ ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ৬ কোটি ৪৫লক্ষ টাকা ব্যয়ে রুমা সরকারি উচ্চ বিদ্যালয়ে ছয়তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

তিনি পার্বত্য জেলার ২৬ টি উপজেলার প্রতি উপজেলায় ১০০ টি করে গাভী বিতরণ করা হবে । এছাড়াও পাহাড়ে মশলা চাষ, কপি, কাজু বাদাম,বাঁশের চারা বিতরনের বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বলে জানান মন্ত্রী বীর বাহাদুর।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।