সরকার খালেদা জিয়াকে সাজা দিয়ে ভিন্নমত নির্মূলের পাঁয়তারা করছে : খাগড়াছড়িতে শওকত মাহমুদ

খাগড়াছড়িতে বিএনপি’র কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ
বিএনপি’র কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ বলেছেন, সরকার বিএনপি চেয়ারপারসনকে সাজানো মামলায় সাজা দিয়ে বিএনপিকে নেতৃত্বশূন্য এবং ভিন্নমত নির্মূলের পাঁয়তারা করছে। মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়ে সভা-সমাবেশে প্রতিববন্ধকতা সৃষ্টি করছে। দেশে এখন স্বাভাবিক অবস্থা নেই। এই অবস্থা থেকে মানুষের মুক্তি, মানুষের জান-মালের নিরাপত্তা বিধান এবং ভোটের অধিকার প্রতিষ্ঠায় আগামী নির্বাচনে কঠিন লড়াইয়ে শামিল হতে হবে।
তিনি আগামী ৮ ফেব্রুয়ারি যদি দেশনেত্রী খালেদা জিয়া’র সাজা হয় তাহলে জীবনবাজি রেখে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য খাগড়াছড়ি জেলার পাহাড়ি-বাঙালি সকল নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশনা দেন। বুধবার বেলা ১১টার দিকে জেলা বিএনপির কার্যালয়ে তৃনমুল পর্যায়ে বিএনপিকে শক্তিশালী ও সুসংগঠিত করার লক্ষ্যে খাগড়াছড়িতে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সভায় তৃনমুলের নেতৃবৃন্দ বিএনপির অস্থিত্ব রক্ষায় কেন্দ্রীয় নেতৃবৃন্দকে কর্মপরিকল্পনা তৈরির আহব্বান ও জানান বিশিষ্ঠ এই সাংবাদিক নেতা। পাশাপাশি আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে ঘিরে শক্তিশালী অবস্থান নেয়ার আহব্বান জানান।
এসময় তিনি আরো বলেন, গণ আন্দোলনের তোড়ে আওয়ামীলীগের আটক ও ষড়যন্ত্র ভেসে যাবে। তাই আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে ঘিরে নেতাকর্মীদের শক্তিশালী অবস্থান নেয়ার আহব্বান জানান তিনি।
আটক আতঙ্ক সৃষ্টি করে বিএনপির আন্দোলন রোধ করা যাবে না উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ বলেছেন, খালেদা জিয়াকে নির্বাচন থেকে দুরে রাখতে যে ষড়যন্ত্র আওয়ামীলীগ করছে তা কোন দিন সফল হবে না। দেশের মানুষ এ ষড়যন্ত্র প্রতিহত করতে প্রস্তুত।
সভায় জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, হারুনুর রশিদ হারুন, জেলা বিএনপির বর্ষীয়ান নেতা আবু ইউসুফ চৌধুরী, জেলা বিএনপি’র সিনিয়র সহ সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম ফরহাদসহ জেলা ও উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।