সরকার তিন পার্বত্য জেলায় পরিবেশ-প্রকৃতি সুরক্ষায় বৃক্ষায়নকে অগ্রাধিকার দিচ্ছে

সরকার তিন পার্বত্য জেলায় পরিবেশ-প্রকৃতি সুরক্ষায় বৃক্ষায়নকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে। বনায়নের মাধ্যমে পরিবেশগত বিপর্যয় মোকাবিলায় জনগোষ্ঠির সক্ষমতা বাড়াতে বিনামূল্যে বিভিন্ন ধরনের চারা প্রদান ছাড়াও উপকরণগত সাহায্য, প্রশিক্ষন ও প্রযুক্তি প্রদান করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী এবার বৃক্ষরোপন অভিযানে ৩০ লক্ষ শহীদের স্মরণে জেলায় জেলায় ত্রিশ লক্ষ বৃক্ষ রোপনের নির্দেশনা দিয়ে নতুন প্রজম্মকে উজ্জীবিত করেছেন।তাই বৃক্ষ রোপনের সাথে সাথে এটির যথাযথ পরিচর্যার মাধ্যমে অর্থনৈতিকভাবেও উপকৃত হবে দেশ ও দেশের মানুষ।
বুধবার বিকেলে জেলার রামগড় টাউন হলে জেলা পরিষদের অর্থায়নে কয়েক’শ কৃষকের মাঝে বিনামূল্যে ফলজ চারা বিতরণ অনুষ্ঠানে জেলা পরিষদ সদস্য ও আওয়ামীলীগ নেতা মংসুইপ্রু চৌধুরী এসব কথা বলেন।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত এই সভায় সভাপত্বি করেন, সহকারি কমিশনার (ভূমি) এটিএম মোর্শেদ। সভায় অন্যান্যদের মধ্যে রামগড় উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আব্দুল কাদের, রামগড় ইউপি চেয়ারম্যান শাহ আলম মজুমদার, উপজেলা কৃষি কর্মকর্তা নাছির উদ্দিন চৌধুরী, খাগড়াছড়ি পৌরসভার প্যানেল মেয়র পরিমল দেবনাথ, জেলা যুবলীগের সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, সা: সম্পাদক কে এম ইসমাইল হোসেন এবং রামগড় উপজেলা যুবলীগের সা: সম্পাদক বিশ^ প্রদীপ ত্রিপুরা।
প্রধান অতিথির বক্তব্যে মংসুপ্রু চৌধুরী আরো বলেন, আমাদের জীবন ও পরিবেশ বাঁচাতে গাছ অক্সিজেন, কাঠ এবং ফলমূল দিয়ে থাকে। তাই একটি চারা গাছ শুধু রোপন করলেই হবে না, সেটির বেড়ে উঠার প্রয়োজনীয় সুযোগও নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।