সরকার দুর্গতদের পাশে আছে, থাকবে : প্রতিমন্ত্রী বীর বাহাদুর

লামা ও আলীকদম উপজেলায় ঘূর্ণিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্থদের ত্রাণ বিতরন করছে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
সরকার দুর্গতদের পাশে আছে, আগামীতেও থাকবে, বর্তমান সরকার দেশের যে কোন দুর্যোগে জনসাধারণের পাশে থাকে, এবারেও রয়েছে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বান্দরবানের আলীকদম ও লামায় ত্রাণ বিতরণ কালে একথা বলেন।
বান্দরবানের লামা ও আলীকদম উপজেলায় ঘূর্ণিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্থদের ত্রাণ বিতরন করা হয়েছে। রবিবার সকালে বান্দরবানের আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদ,আলীকদম সদর ইউনিয়ন পরিষদ, লামা ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন এলাকায় এই ত্রাণ বিতরণ করা হয় ।
এসময় ঘূর্ণিঝড় মোরা’য় ক্ষতিগ্রস্থরা উপস্থিত থেকে এই ত্রাণ সামগ্রী গ্রহণ করে। ত্রাণ বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এ সময় বান্দরবানের জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বান্দরবান রেডক্রিসেন্টের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর,পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা খিং ওয়ান নু,লামা উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল,লামা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাথোয়াই চিং মার্মা,লামার পৌর মেয়র মো:জহিরুল ইসলাম, লামা রুপসী পাড়া ইউনিয়নের চেয়ারম্যান মিন্টু কুমার সেন, আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আবুল কালাম,আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নায়েমুজ্জামান সহ সরকারি বেসরকারী কর্মকর্তা সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এসময় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, সরকারের ত্রাণ সহায়তা অব্যাহত রয়েছে, সরকারের পক্ষ থেকে প্রকৃত ক্ষতিগ্রস্থদের পুর্ণবাসন করা হবে। এসময় তিনি আরো বলেন, শুধু সরকারের চিন্তা না করে সবাইকে এগিয়ে আসতে হবে।
প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, মোরা’র কারণে ক্ষতিগ্রস্থরা অনেক অসহায় হলেও বর্তমান সরকারের ত্রাণ সহায়তায় তাদের অনেক স্ব:স্থি এনেছে। প্রকৃতির এই দুর্যোগর সময় শুধু সরকারের প্রতি চেয়ে বসে না থেকে নিজে নিজ পরিবারকে রক্ষায় সকলকে চেষ্টা করতে হবে। এসময় তিনি প্রতিটি পরিবারের প্রধানকে যে কোন দুর্যোগ মুহুর্তে আরো দায়িত্বশীল হতে আহবান জানান।
এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঘূর্ণিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্থদের মধ্যে লামা উপজেলায় ১৩শ পরিবারের মধ্যে ১০ কেজি করে ১৩ মেট্রিক টন ও আলীকদম উপজেলায় ১৫শ পরিবারে মধ্যে ২০ কেজি করে ৩০ মেট্রিক টন চাল বিতরণ করেন ।
উল্লেখ্য,মঙ্গলবার প্রলংকারী ঘূর্ণিঝড় মোরার আঘাতে জেলার ৭ উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। আর এর মধ্যে লামা ও আলীকদম, নাইক্ষ্যংছড়ি উপজেলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয় এবং রুমা, লামা ও আলীকদম উপজেলাগুলোতে এখনো বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হয়নি ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।