সহায়ক সরকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নিন: রাঙামাটিতে শওকত মাহমুদ

নির্বাচনকালীন সহায়ক সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে ঐক্যবদ্ধ আন্দোলনে প্রস্তুতি নেয়ার আহবান জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপি’র সহ সভাপতি বিশিষ্ট সাংবাদিক শওকত মাহমুদ। শনিবার বিকেলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনষ্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ জাতীয়বাদী দল রাঙামাটি জেলা কমিটির তৃণমূল বিএনপি’র প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
প্রতিনিধি সভায় কেন্দ্রীয় বিএনপি’র সহ-সভাপতি বিশিষ্ট সাংবাদিক শওকত মাহমুদ আরো বলেন, পেশীবাদী এই সরকারকে ক্ষমতাচ্যুত করার জন্য আন্দোলনের বিকল্প নেই। আগামী নির্বাচনে আমরা আন্দোলনের মধ্যদিয়ে নির্বাচন অর্জন করবো এবং এই নির্বাচনে বেগম খালেদা জিয়া আবার দেশের প্রধানমন্ত্রী হবেন।
তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়ার মত এমন রাজনৈতিক নেত্রী এই উপমহাদেশে নেই। কারণ দীর্ঘ ৩৫ বছর ধরে একজন রাজনৈতিক নেত্রী শীর্ষ জনপ্রিয়তায় অবস্থান করছে। তিনি অভিযোগ করে বলেন, গত ১০টি বছর আন্তর্জাতিক চক্রান্ত ও দেশীয় দালালরা জোড় করে বিএনপিকে ক্ষমতার বাহিরে রেখেছে। তাই তিনি বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আমরা নির্বাচনকালীন সহায়ক সরকার প্রতিষ্ঠা করবো এবং এই সরকারের অধীনে যে নির্বাচন হবে সেই নির্বাচন হবে ধানের শীষের জোয়ারের নির্বাচন। তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র পুনঃ উদ্ধারের আন্দোলনের মুক্তির সংগ্রাম সফর করার আহব্বান জানান।
প্রতিনিধি সভায় আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল আলম শামীম, জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব মোঃ শাহ আলম, কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সহ সম্পাদক এড. দীপেন দেওয়ান, সাধারণ সম্পাদক দীপেন তালুকদার দীপু, সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনিরসহ বিএনপি’র অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। প্রতিনিধি সভায় জেলা-উপজেলা এবং ইউনিট পর্যায়ের থেকে বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।