সাংবাদিকতা মহান পেশা, সাংবাদিকদের সাথে আছি, থাকবো : ফিরোজা বেগম চিনু

রাঙামাটি জার্নালিষ্ট এসোসিয়েশনের প্রথম বর্ষপূর্তি পদার্পণ অনুষ্ঠানে কেক কাটেন সাংসদ ফিরোজা বেগম চিনু
জাতীয় সংসদের মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু বলেছেন,সাংবাদিকতা একটি মহান পেশা, সাংবাদিকদের সাথে আছি থাকবো। শনিবার সকালে রাঙামাটি জেলা পরিষদ সন্মেলন কক্ষে অনুষ্ঠিত রাঙামাটি জার্নালিষ্ট এসোসিয়েশনের প্রথম বর্ষপূর্তি পদার্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
এমপি চিনু আরও বলেন, যারা উচ্চ শিক্ষিত এবং এনারজেটিক, এ মহান পেশায় আসছে তাদের স্বাগত জানায়। কেননা সংবাদ মাধ্যম হলো জাতির দর্পন এবং সাংবাদিকরা হলো সে দর্পনের কারিগর। একজন সাংবাদিকের রিপোর্টের উপর ভিত্তি করে দেশ, জাতি সিন্ধান্ত নেয়। মানুষ সাংবাদিকের রিপোর্টের উপর ভিত্তি করে এগিয়ে যায়। তিনি জানান, কিন্তু সে রিপোর্ট হতে হবে বস্তুনিষ্ট, নিরপেক্ষ এবং অসাম্প্রদায়িক। রিপোর্টে প্রকৃত ঘটনা বেরিয়ে আসতে হবে এবং দেশ ও জাতির উপকার হতে হবে। এজন্য সাংবাদিকদের হতে সৎ, নিরপেক্ষ এবং অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী।
রাঙামাটি জার্নালিস্ট এসোসিয়েশন এর সভাপতি বিজয় ধরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দীপ্ত হান্নানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটার এম জিসান বখতেয়ার, রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রস্ট্রিজ এর পরিচালক এডভোকেট মামুনুর রশীদ মামুন, রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি এসএম সামসুল আলম, রাঙামাটি রোভার স্কাউট এর সম্পাদক নুরুল আফসার, রাঙামাটি জেলা পরিষদের সাবেক সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, রাঙামাটি পৌর কাউন্সিলর কালায়ন চাকমা, রাঙামাটি জার্নালিস্ট নেটওয়ার্ক এর সাধারণ সম্পাদক এবং নিউজ ২৪ এর জেলা প্রতিনিধি ফাতেমা জান্নাত মুমু।
এসময় উপস্থিত ছিলেন, রাঙামাটি জার্নালিস্ট এসোসিয়েশনের সহ-সভাপতি ও চ্যানেল ৭১ এর জেলা প্রতিনিধি উচিংছা রাখাইন কায়েস, কোষাধ্যক্ষ এবং বাংলানিউজ ২৪ এর জেলা প্রতিনিধি মঈন উদ্দীন বাপ্পী এবং সদস্য ও সিএইচটি লাইভের পরিচালক এম আজিজুল ইসলাম।
অতিথিরা এসময় রাঙামাটি জার্নালিস্ট এসোসিয়েশনের সার্বিক মঙ্গল কামনা এবং শুভেচ্ছা জ্ঞাপন করেন। আলোচনা শেষে অতিথিরা প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।