সাংবাদিকদেরে পেশাগত মান-মর্যাদা অক্ষুণ্ন রাখতে কাজ চলছে: প্রেস কাউন্সিল চেয়ারম্যান

সাংবাদিকদের পেশাগত মান মর্যাদা অক্ষুণ্ন রাখতে সরকার কাজ করে যাচ্ছে। পেশাগত নিরাপত্তা ও সাংবাদিকদের সুরক্ষায় বিভিন্ন আইন প্রণয়ন করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

মঙ্গলবার (০৩ নভেম্বর) দুপুরে খাগড়াছড়ির জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিকদের নিয়ে প্রেস কাউন্সিল আইন, আচরণবিধি ও তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রেস কাউন্সিল চেয়ারম্যান আরও বলেন, হলুদ সাংবাদিকতা রোধে স্থানীয় প্রশাসনকে আরও সজাগ হতে হবে। মূলস্রোতধারার গণমাধ্যমে কর্মরতদের সহায়তায় অপসাংবাদিকতার সাথে জড়িতদের চিহ্নিত করে তাদের লাগাম টেনে ধরতে হবে। তাহলে দেশ ও জনগণ গণমাধ্যমের কাঙ্ক্ষিত সুফল পাবেন।

খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদের সভাপতিত্বে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলম অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।
কর্মশালায় সাংবাদিক নেতারা বলেন, যাকে তাকে পত্রিকা বা টেলিভিশন খোলার অনুমোদন দেয়ার ব্যাপারে সরকারের আরও বেশী সর্তকতা অবলম্বন করতে হবে। তাহলে হলুদ সাংবাদিকতা রোধসহ গণমাধ্যমে পেশাদারীত্ব বজায় রাখা সম্ভব হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।