সাংবাদিক কল্যাণ তহবিলে মন্ত্রী বীর বাহাদুরের অনুদান

বান্দরবানের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের কল্যাণে ৫ লাখ টাকা অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর ।

শুক্রবার সকালে তিন পার্বত্য জেলার অন্যতম অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তা ডট কম এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে এই ঘোষণা দেন ।

এই সময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, পাহাড়ের উন্নয়নের অন্যতম অংশীদার সাংবাদিকরা। লেখনির মাধ্যমে তারা দুর্গম অঞ্চলের বিভিন্ন সমস্যার তথ্য এবং উন্নয়নের তথ্য তুলে এনে বিভিন্ন মিডিয়ার মাধ্যমে জনগণের দৌঁড়গোড়ায় পৌঁছে দেন ।

এ সময় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার আলি হোসেন, প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি বাদশামিয়া মাস্টার, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাবেক সভাপতি মিনারুল হক ।

এছাড়াও জেলা প্রেসক্লাবের উদ্যেগে একটি পাঠাগার নির্মাণে সব রকম সহযোগিতা করার আশ্বাস দেন পার্বত্য মন্ত্রী ।

এসময় আরো উপস্থিত ছিলেন,বান্দরবান প্রেসক্লাবের সাবেক সভাপতি একেএম জাহাঙ্গীর, জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ফরিদুল আলম সুমন, পাহাড়বার্তা ডট কমের সম্পাদক সাদেক হোসেন চৌধুরী সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ।

বান্দরবান জেলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক ফরিদুল আলম সুমন বলেন, সাংবাদিকদের আপদকালীন সময়ে এই তহবিল যথাযথভাবে ব্যবহার করা গেলে সবার উপকার হবে ।

এদিকে, অনুদানের বিষয়ে পাহাড়বার্তা ডট কমের সম্পাদক সাদেক হোসেন চৌধুরী বলেন, বান্দরবানের সামগ্রিক কল্যাণের দিকটি তিনি অন্তর্দৃষ্টি দিয়ে অনুভব করেন; সবাইকে নিয়ে সুন্দর ও কল্যাণকর যা কিছু তিনি তাই লালন করেন। সাংবাদিক সমাজের প্রতি যে উনার যে দৃষ্টিভঙ্গি তা বর্তমান বাস্তবতায় খুবই বিরল।

তিনি আরো বলেন, সাদাকে কালো, কালোকে সাদা হিসেব নয়, জাতির বিবেক হিসেবে সাংবাদিকদের তিনি সত্য ও সুন্দরের দর্পণ হিসেবে বিশ্বাস করেন, আস্থা রাখেন। সাংবাদিকদের কল্যাণের দিকটি তাই তিনি গভীরভাবে অনুভব করেন বলেই, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠনের জন্য তিনি খুবই আন্তরিক।

আরও পড়ুন
2 মন্তব্য
  1. Jhulan Dutta বলেছেন

    বীর বাহাদুরের তুলনা শুধুই তিনি। বড় মনের মানুষ।

    1. Misbah Uddin বলেছেন

      সহমত

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।