সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

কুড়িগ্রামে সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে তুলে এনে নির্যাতনের প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১৬মার্চ) সকালে খাগড়াছড়ি শাপলা চত্বর এলাকায় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)-এর উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন কেইউজে সভাপতি নুরুল আজম, খাগড়াছড়ির সিনিয়র সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্যী, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, এটিএন বাংলা ও কালের কন্ঠ প্রতিনিধি মুহাম্মদ আবু দাউদ, দৈনিক সমকাল প্রতিনিধি প্রদীপ চৌধুরী, একুশে টিভি প্রতিনিধি চিংমেপ্রু মারমা, ঢাকা ট্রিবিউনের প্রতিনিধি জসিম উদ্দিন মজুমদার এবং প্রথম আলো প্রতিনিধি জয়ন্তী দেওয়ান প্রমুখ।

কেইউজে-এর সা: সম্পাদক কানন আচার্য্য-এর সঞ্চালনায় মানববন্ধন ও সমাবেশে দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, বিশিষ্ঠ লেখক ও উন্নয়ন সংগঠক মথুরা বিকাশ ত্রিপুরা, ইন্ডিপেন্ডেন্ট টিভি প্রতিনিধি সমির মল্লিক, পানছড়ি প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহজাহান কবির সাজু এবং দৈনিক সবুজ পাতা’র দেশ সম্পাদক মো: জুলহাস উদ্দিন সংহতি বক্তব্য রাখেন।

বক্তারা অভিযোগ করে বলেন, সংবাদ প্রকাশের জেরে রাগের বসে কুড়িগ্রাম জেলা প্রশাসক সাংবাদিককে তুলে এনে নির্যাতন চালিয়েছে। পরে সাজা দিয়ে জেলে পাঠিয়েছে। একটি গণতান্ত্রিক দেশে প্রজাতন্ত্রের কর্মচারীদের এমন আচরণ গ্রহনযোগ্য নয়।

বক্তারা কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভিন,আরডিসি নাজিম উদ্দিনসহ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহন করার জন্য সরকারের প্রতি দাবী জানান।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।