সাইকেল চালিয়ে বাংলাদেশ ভ্রমনে বের হওয়া আহসান হাবিব বান্দরবানে

আহসান হাবিব
অজানাকে জানার জন্য আর অচেনাকে চেনার জন্য মনের শক্তিতে বিশ্বাস রেখে ৬৪ জেলা ভ্রমনের লক্ষে সাইকেল নিয়ে বেড়িয়ে পড়েছে ঠাকুরগাঁও জেলার এক তরুন যুবক মো:আহসান হাবিব (২৯)। দেশের বিভিন্ন জেলা সফর করে তিনি এখন বান্দরবানে।
মো: আহসান হাবিব জানায়, সাইকেল ভ্রমনের লক্ষ্য একটায় দেশী পণ্য বেশী বেশী করি ব্যবহার। এদেশ তোমার আমার, দেশের অর্থ করি সঠিক কাজে ব্যবহার। আজ হই সচেতন,পরিস্কার পরিচ্ছন্ন জীবন যাপন ও সুন্দর হোক সবার মন,এই ম্যাসেজটি পৌছে দিচ্ছি ৬৪ জেলায়। বাংলাদেশের রাষ্ট্রীয়, সামাজিক ও জনকল্যানে বাস্তবায়িত ও নির্মিত স্থান দর্শন এবং দেশের ৬৪ জেলার বিভিন্ন দর্শনীয় স্থান সর্ম্পকে জানা ও জ্ঞান অর্জন করতে আমার এই সাইকেল ভ্রমন ।
মো: আহসান হাবিব আরো জানায়, গত ২ এপ্রিল ১৮ইং নিজ জেলা ঠাকুরগাঁও থেকে সাইকেল ভ্রমনে বের হয়। পরিবারের ৬ ভাই বোনের মধ্যে তিনি ২য়, তার পরিবারে স্ত্রী ও ১ মেয়ে রয়েছে। ঠাকুরগাঁও জেলার রানী শংকৈল পৌরসভার ভান্ডার গ্রামে তার বাড়ি। ২ এপ্রিল থেকে টানা ৬০ দিন ধরে সাইকেল চালিয়ে তিনি ৪৪তম জেলা হিসাবে বান্দরবানে পৌঁছেন। বান্দরবান এসেই তিনি জেলার পর্যটন কেন্দ্র মেঘলা পরির্দশন করে ।
তিনি জানান, তার মনে ছোট বেলা থেকে স্বপ্ন ছিল বাংলাদেশের ৬৪ জেলা ভ্রমন করবেন কিন্তু আর্থিক সমস্যার কারনে তিনি তা পারছিলেন না , তাই চিন্তা ধারা পরিবর্তন করে মনের শক্তিকে বুকে ধারন করে সাইকেল নিয়ে যাত্রা শুরু করেন।মনের শক্তিই বড় শক্তি ,মন ঠিক থাকলে সবই ঠিক থাকে ।
আমার ছোট বেলা থেকে মনের মধ্যে পালিত স্বপ্ন আমি পূরন করবো আল্লাহ যদি সুস্থ রাখেন তাহলে আমি ৬৪ জেলা ভ্রমন করে আমার জেলায় ফিরবো, আর বাংলাদেশের সব জেলায় শান্তির বার্তা পৌঁছে দেব।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।