সাজেকের খাদ্য সংকট মোকাবেলায় সমন্বিত উদ্যোগ নেয়া হচ্ছে: রাঙামাটির জেলা প্রশাসক

রাঙামাটির দূর্গম সাজেক ইউনিয়ন
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দূর্গম সাজেক ইউনিয়নের বিভিন্ন গ্রামে সৃষ্ঠ খাদ্য সংকট মোকাবেলায় সমন্বিত উদ্যোগ নেয়ার ফলে এই সংকট এখন কমে এসেছে বলে জানিয়েছেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। শুক্রবার সকালে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান সাজেকের খাদ্য সংকট পরিস্থিতির মোকাবেলায় সার্বিক অগ্রগতির বিষয়ে সাংবাদিকদের অবহিত করার সময় এই তথ্য জানান।
জেলা প্রশাসক জানান সাজেকের বিভিন্ন প্রত্যন্ত এলাকায় চলতি মৌসুমে জুম চাষের মাধ্যমে আশানুরুপ ফলন না আসায় এই খাদ্য সংকটের সৃষ্ঠি হয়েছে। তিনি জানান খাদ্য সংকট উদ্ভবের পর পরিস্থিতি মোকাবেলার জন্য জেলা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ মেট্টিক টন খাদ্য শস্য, রাঙামাটি জেলা পরিষদের পক্ষ থেকে ১০ মেট্টিক টন, সেনাবাহিনীর পক্ষ থেকে ৫০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।
ত্রাণ মন্ত্রনালয় হতে ১৫ মেট্টিক টন খাদ্য শস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় থেকে আরো ১০ মেট্টিক টন খাদ্য শস্য এবং ১০ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এইসব এলাকার দুই সহস্রাধিক পরিবারের জন্য পরবর্তী তিন মাস বিশেষ ভিজিএফ কার্ডের মাধ্যমে খাদ্য সহায়তা প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।
জেলা প্রশাসক মানজারুল মান্নান সাজেকের প্রত্যন্ত এলাকা সমূহে সৃষ্ঠ খাদ্য সংকট থেকে উত্তরণের জন্য সকলের সহায়তা কামনা করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।