সাজেকের দ্বার খুলেছে পর্যটকদের জন্য

দীর্ঘ ৫ মাস পর প্রাকৃতিক ভূ-স্বর্গ খ্যাত রাঙ্গামাটির সাজেক ভ্যালীতে আজ থেকে পর্যটকদের যাতায়াতের অনুমতি দিয়েছে স্থানীয় প্রশাসন। আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত খাগড়াছড়ি থেকে ব্যক্তিগত গাড়ি, মোটর সাইকেল ও ভাড়ায় চালিত মিলে ২৫ টি পরিবহন সাজেকের উদ্দেশে ছেড়ে গেছে।

সাজেক ও খাগড়াছড়ির পর্যটন কেন্দ্র গুলো সীমিত পরিসরে খুলে দেয়ায় এ খাত সংশ্লিষ্টরা আবারও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন। সাজেকের কটেজ, রিসোর্ট ও খাবারের হোটেল গুলোতে চলছে অতিথি আমন্ত্রণের প্রস্তুতি।

খাগড়াছড়ি-সাজেক পরিবহন কাউন্টারের লাইনম্যান মো. আরিফ জানান, আজ সকাল থেকে মাত্র ২ টি পিকআপ সাজেকের জন্য ভাড়া হয়েছে। দীর্ঘ ৫ মাস আমাদের মানবেতর জীবন কাটাতে হয়েছে। আশা করছি কয়েকদিনের মধ্যে পর্যটকের আগমন বাড়লে পরিবহন খাত চাঙ্গা হবে।

সাজেকের লুসাই গ্রাম কটেজের কেয়ার টেকার মো. সুলতান জানান, কটেজের ৬ টি রুমের মধ্যে প্রথমদিন একটিতে অতিথি উঠেছে। আগামীকাল আরও ২ টি রুমের বুকিং আছে।

দ্য ট্রাভেল গ্রুপ-টিটিজি এর সমন্বয়ক রুবেল আহমেদ সামি জানান, সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে সাজেকে পর্যটক নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে। তার আগে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি ও অন্যান্য শর্ত মেনে চলা কতটুকু সম্ভব তা যাচাইয়ে আমরা সাজেক ও অন্যান্য পর্যটন কেন্দ্র ঘুরে দেখবো। তারপর আমরা সরকারি শর্ত মেনেই ইভেন্ট চালু করবো।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ জানান, সাজেকে পর্যটকদের আসা যাওয়া ও কটেজ খোলার বিষয়ে স্থানীয় প্রশাসনের সাথে বৈঠকে শর্ত মেনে চলতে বলা হয়েছে। আমাদের পক্ষ থেকে এসব শর্ত পালনে কটেজ মালিক ও পর্যটকদের ওপর নজরদারি রয়েছে। কেউ শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে, গত ১৮ মার্চ থেকে করোনা ভাইরাসের সংক্রমণরোধে খাগড়াছড়ি ও সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল স্থানীয় প্রশাসন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।