সাজেকে অগ্নিকাণ্ডে রিসোর্ট ভস্মীভূত

রাঙ্গামাটির সাজেক পর্যটন কেন্দ্রে আবারও ভয়াবহ আগুনের ঘটনায় কংলাক পাহাড়ের চূড়ায় একটি রিসোর্ট ভস্মীভূত হয়েছে। এর আগে গত ২ ডিসেম্বর রাতের একই সময়ে আগুনে সাজেকে তিনটি রিসোর্ট ও রেস্টুরেন্টসহ একটি বসতঘর পুড়ে ছাই হয়েছিলো।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, বুধবার (১২ জানুয়ারি) ভোর তিনটার সময় কংলাক পাহাড়ে রক প্যারাডাইস রিসোর্টে আগুনের সূত্রপাত হয়।

পরে সেনাবাহিনী ও স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। প্রচণ্ড বাতাস ও পানির সংকট থাকায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। এতে রক প্যারাডাইজ রিসোর্ট সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

তবে এ ঘটনায় কোন ধরনের হতাহতের খবর পাওয়া যায়নি। পরে সেনাবাহিনীর পাহারায় দীঘিনালা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট পৌঁছে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের ইনচার্জ নুরনবী জানান, আগুনে রক প্যারাডাইজ রিসোর্টটি সম্পূর্ণ পুড়ে গেছে।

পুড়ে যাওয়া রিসোর্টের মালিক ওমর বিঝু দাবী করেন, কংলাকে তার বাকি রিসোর্টগুলো ইচ্ছাকৃতভাবে পুড়িয়ে দেওয়ার জন্য কেরোসিন ছিটানো হয়েছে।

আর এর জন্য স্থানীয় যুবক টু-পিস ত্রিপুরাকে দায়ী করেছেন তিনি। তার দাবি, একমাস আগে রক প্যারাডাইজ রিসোর্টে চুরির দায়ে অভিযুক্ত টুপিস ত্রিপুরাকে এলাকা থেকে বিতাড়িত করা হয়েছিলো। এখন প্রতিহিংসার বশবর্তী হয়ে সে এ কাজ করে থাকতে বলে ধারণা করছেন তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।