সাধারণ মানুষ ও বিজিবি‘র মধ্যে পারস্পরিক সম্পর্ক থাকা উচিত : সেক্টর কমান্ডার হাবিবুর রহমান

সভায় বান্দরবানের বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল হাবিবুর রহমান পিএসসিসহ অন্যরা
এলাকার উন্নয়ন কাজ এগিয়ে নিতে সাধারণ মানুষ ও বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ)‘র মধ্যে পারস্পরিক সম্পর্ক থাকা জরুরি। এখন বিজিবি উন্নয়ন কাজের মধ্য দিয়ে সীমান্তে প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে গেছে। তবে সাধারণ মানুষের শাসন করতে নয়, সেখানে জনসেবা করা হচ্ছে। ৫৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ান আয়োজনে সোমবার সকালে বান্দরবানের রুমা সদর ইউনিয়নের বটতলী পাড়া বৌদ্ধ বিহার প্রাঙ্গনে জন সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে বান্দরবানের বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল হাবিবুর রহমান পিএসসি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, চোরাচালান বা মাদক শুধু সীমান্ত থেকে আসছে, তা নয় শহর থেকেও এলাকায় আসতে পারে। বিষয়টি সবাইকে খেয়াল রাখতে হবে। সীমান্তে কোনো সমস্যা সৃষ্টি হলে সমাধানের উদ্যোগ নিয়ে বিজিবি আন্তরিকতার সাথে কাজ করছে।

সেক্টর কমান্ডার আরো বলেন, পরিবারের কোনো সদস্য একবার মাদকাসক্ত হয়, সে মাদকাসক্ত সেরে উঠে আসতে খুব কষ্ট সাধ্য হয়ে দাড়াঁয়। তাই ইয়াবা, হেরোইন ও ফেন্সিডিল প্রত্যাখ্যান করতে হবে। এই তিনটি জিনিস সমাজের সবচেয়ে ক্ষতিকর বলে উল্লেখ করেন তিনি।
সভায় আরো বক্তব্য দেন, ৫৩বিজিবি‘র ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোহাম্মদ জাকিরুল করিম, রুমা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সেঙ্গুম মৌজা হেডম্যান উহ্লাচিং মারমা, সেঙ্গুম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোহাম্মদ দেলোয়ার হোসেন, বটতলী পাড়া প্রধান থোয়াইচিং মারমা কারবারী ও আগ্যমং মারমা প্রমুখ। পরে বিজিবি‘র চিকিৎসক টিমের বিনা মূল্যে সাধারণ মানুষের চিকিৎসা সেবা দেয়া হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।