সাবেক মন্ত্রী কল্পরঞ্জন চাকমার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী কল্পরঞ্জন চাকমার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এক বিবৃতিতে তিনি কল্পরঞ্জন চাকমার আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।
স্থানীয় সূত্রে জানা গেছে, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী কল্পরঞ্জন চাকমা আজ বৃহস্পতিবার দুপুর ১২ টা ৪০ মিনিটে রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা যান । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর । পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এর একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী পাহাড়বার্তাকে বিষয়টি নিশ্চিত করেছেন ।
একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী আরো জানান, শতবর্ষী কল্পরঞ্জন চাকমা বার্ধক্যজনিত কারণে এবং ডান পায়ে চোট নিয়ে রাজধানীর মগবাজারের ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন ।
তিনি জানান, ১৯৯৭ সালে পার্বত্য চুক্তির পর ১৯৯৮ সালের ৬ মে স্থানীয় সরকার পরিষদ আইন সংশোধন ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ আইন সংসদে পাস হয়। ১৫ জুলাই পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পান কল্পরঞ্জন চাকমা। এছাড়াও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও টানা দুই বারের নির্বাচিত সংসদ সদস্য কল্পরঞ্জন চাকমা।
প্রসঙ্গত,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সাবেক মন্ত্রী কল্পরঞ্জন চাকমা’কে দেখতে যান। পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় ও প্রতিমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে গত সোমবার সন্ধ্যায় অসুস্থ সাবেক মন্ত্রীর উন্নত চিকিৎসা সহায়তায় ১০ লাখ টাকা তার পরিবারের সদস্যদের প্রদান করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।