সামনেই পৌরসভা নির্বাচন, এখনই সর্তক হোন : মন্ত্রী বীর বাহাদুর

সামনে পৌরসভা নির্বাচন, এখনই সর্তক হোন । শেষ সময়ে জনগণের সেবায় এগিয়ে আসুন, এমন উপদেশ বান্দরবান পৌরসভার মেয়র ও কাউন্সিলদের দিয়েছেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

৩১ আগস্ট (সোমবার) সাড়ে এগারোটায় বান্দরবান পৌরসভা মিলনায়তনে পৌরসভায় বর্জ্য ব্যবস্থাপনা এবং সুন্দর পর্যটন নগরী করার লক্ষ্যে নাগরিক সমাজের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, বান্দরবান একটি সুন্দর পর্যটন নগরী, কিন্তু পৌরসভার কিছু কিছু অব্যবস্থাপনার কারণে পৌরবাসি বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছে। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পৌরসভার প্রত্যেক কাউন্সিলর ও মেয়রকে সমন্বয় করে কাজ করে বান্দরবানের উন্নয়নে অংশ নিতে আহবান জানান।

মন্ত্রী বলেন, ১ম শ্রেণীর পৌরসভা হলেও বান্দরবান পৌরসভা বিভিন্ন দিক থেকে এখনো পিছিঁয়ে রয়েছে,সুতরাং সকলের সমন্বয় এখনই বেশি প্রয়োজন।

এসময় মন্ত্রী বীর বাহাদুর পৌর শহরের সৌন্দর্য্য রক্ষার জন্য সকলকে সমন্বয় করে কাজ করে যেতে অনুরোধ জানান এবং বলেন, যারা বান্দরবান পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরের দায়িত্ব নিয়ে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেননি তারা ব্যর্থ হয়েছেন । আর যারা নিজ নিজ ওয়ার্ডে উন্নয়নকাজ তরান্বিত করেছেন তারা প্রশংসিত হয়েছেন।

এসময় মন্ত্রী বীর বাহাদুর বলেন, সামনেই পৌরসভা নির্বাচন, এখনই সর্তক হোন এবং শেষ সময়ে জনগণের সেবায় এগিয়ে আসুন। তাহলে বান্দরবান উন্নত হবে পৌরসভার সুফল পাবে জনগষ।

বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবীর সভাপতিত্বে এসময় সভায় বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো: শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ,আওয়ামী লীগের সহ-সভাপতি মো.আব্দুর রহিম চৌধুরী,পূর্বাণী পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু,রেস্টুরেন্ট মালিক সমিতির সভাপতি গিয়াস উদ্দিন মাস্টার’সহ বান্দরবানের ৯টি ওয়ার্ডের কাউন্সিলরসহ বিভিন্ন সুশীল সমাজের প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্য প্রদানের সময় আক্ষেপ প্রদান করে বান্দরবান পৌরসভার কাউন্সিলর মো. হাবিবুর রহমান খোকন ও সৌরভ দাশ শেখর অভিযোগ করে বলেন, বান্দরবান পৌরসভায় বিভিন্নস্থানে নি¤œমানের কাজ হচ্ছে। আমরা এই বিষয়ে কয়েকবার পৌরসভার নির্বাহী প্রকৌশলীকে জানালেও তিনি কোন ব্যবস্থা নেননি। কাউন্সিলদের সঙ্গে পৌরসভার নির্বাহী প্রকৌশলীর কোনো সমন্বয় নেই। কাউন্সিলরদের কোনো দায়িত্ব না দিয়ে পৌরসভার মাস্টারোল এর কর্মচারী ঝন্টু দাশ বর্জ্য ব্যবস্থাপনা এবং মেয়রের একান্ত সহকারী আশুতোষ কুমার দে (আশু)কে পৌর এলাকার বিদ্যুৎ লাইনের দায়িত্ব দিয়েছে মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, আর এতে কাউন্সিলরদের কোনো পরামর্শ এবং নির্দেশনা বাস্তবায়িত হচ্ছেনা।

এসময় কাউন্সিলর মো.হাবিবুর রহমান খোকন আরো অভিযোগ করে বলেন, বান্দরবান পৌরসভার কাউন্সিলর,মেয়র ও নির্বাহী প্রকৌশলীর মধ্যে কোন সমন্বয় নেই, তাই পৌরসভা এলাকার জনগণের ও কোন উন্নয়ন নেই।

সভাপতির বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন,মুখে কথা বলা অনেক সহজ, কিন্তু বাস্তবে কাজ করা কঠিন। সবাই শুধু পৌরসভার মেয়রের দোষ ধরে, কিন্তু যা উন্নয়ন হয়েছে অনেকেই তা অস্বীকার করেছে। এসময় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী আরো বলেন,এখন আর আগের মত পরিস্কার পরিচ্ছন্ন কাজে কর্মচারী পাওয়া যাচ্ছে না , একসময় যারা সুইপারের কাজ করতো তারা এখন পেশা পরিবর্তন করছে আর এতে সুইপারের অভাবে অনেক সময় বান্দরবানে বর্জ্য ব্যবস্থাপনা সঠিকভাবে পরিস্কার পরিচ্ছন্ন রাখা আমাদের পক্ষে সম্ভব হচ্ছে না।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।