সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে সাংবাদিকদের মানববন্ধন

দেশজুড়ে ধর্মীয় সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়ি প্রেসক্লাব ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন’র যৌথ উদ্যোগে প্রতিবাদী মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে শহীদ মিনার প্রাঙ্গনে আয়োজিত কর্মসূচিতে সুজন, হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ, উজানী আবৃত্তি সংসদ, সনাকসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা সংহতি প্রকাশ করে অংশ নেন।

খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়ার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন প্রগতিশীল লেখক মো: জানে আলম, খাগড়াছড়ি জজকোর্টের পাবলিক প্রসিকিউটর এড. বিধান কানুনগো, সুজন’র জেলা সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন আহমেদ, সাংবাদিক চৌধুরী আতাউর রহমান, খাগড়াছড়ি জেলা পূজা উদযাপন পরিষদ’র সা: সম্পাদক তরুণ কুমার ভট্টাচার্য, জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক নুরুল আজম, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থা’র সা: সম্পাদক জুয়েল চাকমা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি’র সভাপতি সুদর্শন দত্ত, খাগড়াছড়ি প্রেসক্লাব’র সাবেক সা: সম্পাদক সাংবাদিক মুহাম্মদ আবু দাউদ, উন্নয়ন সংগঠক লালসা চাকমা, নারী অধিকারকর্মী সাংবাদিক চিংমেপ্রু মারমা এবং বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ সভাপতি সুপ্তা চাকমা প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন,‘দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য একটি গোষ্ঠী সংখ্যালঘুদের উপর ন্যাক্কারজনকভাবে হামলা করেছে। ভবিষ্যতে এই ধরনে সহিংসতা রোধে দোষীদের গ্রেফতার করে বিচার করতে হবে।’ এসময় সাম্প্রদায়িকতা রুখে দিয়ে,সম্প্রীতি বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান বক্তারা।

বক্তারা সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, নির্যাতন, হত্যাসহ অগ্নি সন্ত্রাসের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। আগামীতে ধর্মীয় সংখ্যালঘুদের জানমালের নিরাপত্তায় সুরক্ষা আইন করার দাবী জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।