সিএইচটি ইংলিশ জার্ণালিষ্টস অ্যাসোসিয়েশন গঠিত

নবগঠিত সিএইচটি ইংলিশ জার্ণালিষ্টস অ্যাসোসিয়েশনের সভাপতি শান্তিময় চাকমা এবং সাধারণ সম্পাদক এনামুল হক কাশেমী
পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে ইংরেজি গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের এই প্রথম গঠিত হল ‘সিএইচটি ইংলিশ জার্ণালিষ্টস অ্যাসোসিয়েশন (সিএইচটিইজেএ)নামে একটি সংগঠন। এ সংগঠন পাহাড়ের তিন জেলায় ইংরেজি গণমাধ্যমে জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি এবং তাদের কল্যাণমুখি কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নে কাজ করে যাবে।
এ সংগঠন গঠন উপলক্ষে গত ২৯ ডিসেম্বর সন্ধ্যায় রাংগামাটি শহরের বনরুপায় সংগঠনের প্রধান অস্থায়ী কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দি ডেইলি নিউ এজ এবং বাংলাদেশ নিউজের রাংগামাটি জেলা প্রতিনিধি শান্তিময় চাকমা।
সভায় উপস্থিত সাংবাদিকদের সর্বসম্মতিক্রমে রাংগামটি,বান্দরবান এবং খাগড়াছড়ি জেলায় ইংরেজি দৈনিক এবং বার্তা সংস্থা সমুহে জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত সাংবাদিকদের সর্বসম্মতিক্রমে ১৮ সদস্যবিশিষ্ট সিএইচটি ইংলিশ জার্ণালিষ্টস অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে। এ কমিটির মেয়াদকাল হবে তিনবছর।
নবগঠিত সিএইচটি ইংলিশ জার্ণালিষ্টস অ্যাসোসিয়েশনের সদস্যবৃন্দ হচ্ছেন- শান্তিময় চাকমা সভাপতি( দি নিউএজ-বাংলাদেশ নিউজ), অলি আহমেদ সহসভাপতি(ইউএনবি),আমিনুল ইসলাম বাচ্চু সহসভাপতি(ইউএনবি),জীতেন বড়ুয়া সহ সভাপতি(বাসস),এনামুল হক কাশেমী সাধারণ সম্পাদক(বাসস),জসিম উদ্দিন মজুমদার যুগ্নসম্পাদক(দি ডেইলি সান),বিনয় চাকমা অর্থসম্পাদক(সিএইচটি জার্ণাল ডটকম),চাইথোয়াই মারমা সাংগঠনিক সম্পাদক (দি নিউএজ), চবাথুই মারমা সাংস্কৃতিক সম্পাদক (দি ডেইলি ইন্ডাট্রি) মলি বড়ুয়া মহিলা বিষয়ক সম্পাদিকা(সিএইচটি নিউজ ডটকম)।
নির্বাহী সদস্যরা হলেন- একেএম জহুরুল হক(বাসস)চৌধুরী আতাউর রহমান রানা(ইউএনবি) আনোয়ার হোসেন (দি ইনডিপেনডেন্ট),এস বাসু দাশ (ঢাকা ট্রিবিউন) ও সনজয় কুমার বড়ুয়া (দি ডেইলি ষ্টার)। সাধারণ সদস্যরা হচ্ছেন- সৈকত দেওয়ান (দি ডেইলি ষ্টার),মোস্তাফা কামাল(দি ডেইলি অবজারভার) এবং রফিকুল আলম (দি ডেইলি অবজারভার)।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।