সিটিজেন জার্নালিস্টদের প্রথম অনলাইন প্লাটফর্ম দৈনিক মাটিরাঙ্গা

দৈনিক মাটিরাঙ্গা
‘জনগণই যেখানে সংবাদকর্মী’ এ শ্লোগানকে ধারন করে যাত্রা শুরু করেছে দেশে সিটিজেন জার্নালিস্টদের প্রথম নিউজ পোর্টাল ‘দৈনিক মাটিরাঙ্গা’। রোববার দুপুরের দিকে চট্টগ্রামের এম.এ আজিজ স্টেডিয়ামে তিন দিনব্যাপী চট্টগ্রাম বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী ও জেলা ব্রান্ডিং মেলায় সিটিজেন জার্নালিস্টদের প্রথম অনলাইন প্লাটফর্ম ‘দৈনিক মাটিরাঙ্গা’র উদ্বোধন করেন মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

তিন দিনব্যাপী মেলার আনুষ্ঠানিক উদ্বোধনের পরপরই মেলা মঞ্চে ল্যাপটপে ক্লিক করে একটি চমৎকার ভিডিও ক্লিপের মাধ্যমে ‘দৈনিক মাটিরাঙ্গা’র শুভ সুচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রুহুল আমীন‘র সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো: শফিকুল ইসলাম ও চট্টগ্রামের জেলা প্রশাসক মো: সামসুল আরেফিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার সারোয়ার জাহান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের সকল জেলা প্রশাসক ও পদস্থ বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

এমন উদ্যোগের প্রশংসা করে মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, এ উদ্যোগের ধারাবাহিকতা ধরে রাখতে হবে, সব ঘটনাই সংবাদ রূপে প্রকাশিত না হওয়ার ফলে অনেক খবরই আমাদের অজানা থেকে যায়। দৈনিক মাটিরাঙ্গা সে সুযোগকে প্রসারিত করেছে। এ মাধ্যমে সিটিজেনরাই সংবাদকর্মী হিসেবে নিজের অভাব-অভিযোগের কথা প্রশাসনের নজরে আনার সুযোগ পাবে।

বর্তমানে ফেসবুকের মাধ্যমে একটি শক্ত সংগঠন তৈরি হয়েছে যাদের আমরা নাম দিয়েছি সিটিজেন জার্নালিস্ট এমন মন্তব্য করে পোর্টালটির উদ্ভাবক মাটিরাঙ্গার উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান বলেন, ফেসবুক কোন স্থায়ী বা দীর্ঘমেয়াদী কাঠামো লাভ করেনা ফলে সচেতন জনগণ সত্য তুলে ধরার একটি চমৎকার প্লাটফর্মের অভাব বোধ করছিল। এমন চিন্তা থেকেই পোর্টালটি তৈরী করেছি।

তিনি বলেন, সরকারের উন্নয়নের তথ্য ও সংবাদ জানার আকুলতাও রয়েছে এসকল সিটিজেন জার্নালিস্টদের। তাই সরকারি সংস্থা ও জনগণের একটি অভিন্ন প্লাটফর্ম প্রয়োজন যেখানে জনগণই হবে সংবাদকর্মী আর সরকারি সংস্থাগুলো তুলে ধরবে তাঁদের দৈনন্দিন কর্মসুচি ও উন্নয়চিত্র। আর এ সমস্যা সমাধানেই খাগড়াছড়ির মাটিরাঙ্গায় যাত্রা শুরু করলো সিটিজেন জার্নালিস্টদের প্রথম প্লাটফর্ম ‘দৈনিক মাটিরাঙ্গা’। তিনি বলেন, উদ্যোক্তা, সমাজকর্মী, সচেতন ব্যক্তি, শিক্ষক, মুক্তিযোদ্ধা, পেশাজীবী, সরকারি কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে ছাত্র-ছাত্রীরা পর্যন্ত সকলেই এ প্লাটফর্মের সংবাদ যোগানদাতা।

কিভাবে সংবাদকর্মী হবেন :

আপনার একটি ই-মেইল এড্রেস থাকলেই আপনি হতে পারবেন এ প্লাটফর্মের সংবাদকর্মী। www.dailymatiranga.com এ গিয়ে ই-মেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করুন আর তুলে ধরুন যা আপনি তুলে ধরতে চান।

আরও পড়ুন
Loading...