সেই শিক্ষিকাকে হুইল চেয়ার প্রদান করলেন মে হ্লা প্রু

হুইল চেয়ার প্রদান করছেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র সহধর্মিনী মে হ্লা প্রু
চিনু দাশ (৫৮)। বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার বেতছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন অবসর প্রাপ্ত শিক্ষিকা। জীবনের পুরোটা সময় নিজেকে নিয়োজিত করেছেন শিক্ষকতার মহান পেশায়, অনেকে শিক্ষার্থীর জীবন করেছেন আলোকিত কিন্তু চাকরি থেকে অবসর নেওয়ার পর কয়েকবার ব্রেইন স্ট্রোক করেছেন। এখন অসুস্থ অবস্থায় রয়েছেন নিজ বাসায়, অনেকটা অচল অবসর প্রাপ্ত এই শিক্ষিকা।
স্থানীয় সূত্রে জানা গেছে, এই শিক্ষিকার সেবায় হাত বাড়িয়ে দিয়েছেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র সহধর্মিনী মে হ্লা প্রু। মে হ্লা প্রু খবর পেয়ে ছুটে যান চিনু দাশের উজানিপাড়া বাসায়। ব্যক্তিগত উদ্যোগে আজ সোমবার সন্ধ্যায় শিক্ষিকাকে দিয়েছেন হুইল চেয়ার আর ওষুধ কেনার অর্থ।এই উপহার পেয়ে খুশিতে যেন কান্নায় ভেঙ্গে পড়লেন শিক্ষিকা চিনু দাশ।
চিনু দাশের স্বামী থানচি উপজেলার সাবেক পল্লী চিকিৎসক বাদল বলেন,আমার স্ত্রী ২০১০ সালে বেতছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের থেকে অবসরে যায়। আর ২০১১ সাল থেকে তিন বার ব্রেইন স্ট্রোক করার পর থেকে এই অবস্থায় আছেন ।
তিনি আরো জানান, আজ প্রায় ৭ থেকে ৮ বছর ধরে কেউ আমার পরিবারে কোন খোঁজ রাখেনি। আজ এতো বছর পর বীর বাহাদুর উশৈসিং এমপি’র সহধর্মিণী মে হ্লা প্রু আমার পরিবারে পাশে এসে দাঁড়িয়েছে। আমার স্ত্রীর চলাচলের জন্য একটি হুইল চেয়ার দিয়েছে। এছাড়াও ভবিষ্যতে প্রতিমাসে একটি খরচ দেয়ার আশ্বাস প্রদান করেছেন মন্ত্রীর সহধর্মিণী।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র সহধর্মিণী মে হ্লা প্রু পাহাড়বার্তাকে বলেন, আমি কয়েক দিন আগে খবর পেয়েছি উজানী পাড়ার চিনু দাশ নামের একজন ব্রেইন স্ট্রোক করে হাঁটাচলা প্রায় বন্ধ হয়ে আছে। তাই আমি একটি হুইল চেয়ার দিলাম।
হুইল চেয়ার বিতরণ কালে আরো উপস্থিত ছিলেন পৌর মহিলা আওয়ামী লীগের সহ সভানেত্রী মেসাচিং, শিক্ষিকা মেনি প্রু, নিনি প্রুসহ অনেকে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Md Machihud Dullahchy বলেছেন

    ইহাই মানবতা

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।