সেনাবাহিনী নিয়ে মিথ্যা অপপ্রচার করায় বান্দরবানে মানববন্ধন

বান্দরবানে সেনাবাহিনী সর্ম্পকে মিথ্যা অপপ্রচার চালানোর প্রতিবাদে মানববন্ধন করেছে বান্দরবানে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্টির ম্রো সম্প্রদায়।

আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে ঘন্টাব্যাপী কয়েকশত ম্রো সম্প্রদায়ের নারী পুরুষেরা এই মানববন্ধনে অংশগ্রহন করে। এসময় স্থানীয় বাঙ্গালীরা ও তাদের এই মানববন্ধনকে সমর্থন জানিয়ে তাদের পাশে অবস্থান করে।

মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে বক্তারা বলেন, বান্দরবানের বলিপাড়া-থানচি সড়কের জীবননগর এলাকার চন্দ্রপাহাড়ে আধুনিক মানের পর্যটন কেন্দ্র নির্মাণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী আর এতে বিশেষ মহল এই ইস্যুকে কেন্দ্র করে সেনাবাহিনীর বিরুদ্ধে অপপ্রচার শুরু করেছে।

এসময় ম্রো সম্প্রদায় এর নেতৃবৃন্দরা বলেন,সেনাবহিনী সবসময় পাহাড়ের শান্তি শৃংখলা আর উন্নয়নে কাজ করেছে এবং এই আধুনিক পর্যটন কেন্দ্র নির্মাণ হলে ম্রো সম্প্রদায় আগের চেয়ে আরো বেশি এগিয়ে যাবে এবং অনেকের এই পর্যটন এলাকায় চাকরির ব্যবস্থা হবে।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন ম্রো সম্প্রদায়ের নেতা মাংসার ম্রো,অং লাগা ম্রো,মেনরো ম্রো,মাং রাং ম্রো,জীবন ত্রিপুরা এবং পার্বত্য নাগরিক পরিষদের নেতা কাজী মো.মুজিবর রহমানসহ প্রমুখ।

প্রসঙ্গত,বান্দরবানের বলিপাড়া-থানচি সড়কের জীবননগর এলাকার চন্দ্রপাহাড়ে আধুনিক মানের পর্যটন কেন্দ্র নির্মাণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী আর এই পর্যটনকেন্দ্র নির্মাণ করা হলে পাহাড়ে বসবাসরত বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্টিদের এলাকা ছেড়ে চলে যেতে হবে বলে প্রতিবাদ জানিয়ে বেশ কয়েকদিন ধরে বান্দরবানে মানববন্ধন আর প্রতিবাদ সমাবেশ হলে তার বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রতিবাদ জানিয়ে ম্রো সম্প্রদায়ের নারী পুরুষেরা আজ এই মানববন্ধনে অংশ নেয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।