স্বাস্থ্যবিধি মেনে বান্দরবানে শুরু হলো বাস চলাচল

বান্দরবানে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে বাস চলাচল। প্রায় তিন মাস বন্ধ থাকার পর বান্দরবানের বিভিন্ন রুটে যান চলাচল শুরু হয়। আজ সোমবার (১জুন) সকালে লকডাউন সাধারণ বন্ধ শেষে বান্দরবান থেকে চট্রগ্রামের উদ্দেশ্য রওনা দেয় প্রথম বারের মত পূরবী, পূর্বানী ও বিআরটিসি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,স্বাস্থ্যবিধি মেনে প্রথম যাত্রায় ২২জন যাত্রী নিয়ে সকাল ৮ টায় পূরবী বাস চট্রগ্রামের উদ্দেশ্য ছেড়ে যায়। এরপর পর্যায়ক্রমে বাস গুলো চলতে থাকে। বান্দরবান-কক্সবাজার সড়কের বাস গুলো ছেড়েছে। অন্যদিকে সন্ধ্যা ৬ টার পর ঢাকাগামী বাস গুলো ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

বান্দরবান বিআরটিসি বাস চালক সাচিং জানান,মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এক সিট পর পর যাত্রী বসানো হয়েছে। বাসস্টেশনে যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব মেনে চলতে মাঠে রয়েছে প্রশাসন।

বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ঝন্টু দাশ পাহাড় বার্তাকে বলেন, ‌‘করোনা সংক্রমণ মোকাবেলায় চালক, হেল্পার, যাত্রীদের সচেতনতার উপর জোর আরোপ করা হয়েছে। স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সারা দেশের মত বান্দরবানে প্রায় তিন মাস সব ধরনের বাস চলাচল বন্ধ করা হয়েছিল। দীর্ঘদিন পরে প্রধানমন্ত্রীর নির্দেশনায় স্বল্প পরিসরে যান চলাচলের অনুমতি মিলেছে। ফলশ্রুতিতে (পহেলা জুন) সোমবার থেকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে স্বল্প পরিসরে বাস চালুর সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন (বিআরটিএ)।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।